5.2 C
New York City
February 18, 2020
Alorkantho24.com
চট্টগ্রাম

বঙ্গোপসাগরে রোহিঙ্গা ট্রলারডুবি, নিহত ২০

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল আনুমাুনক ৭টার দিকে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপের কাছে ১০ কিলোমিটার উত্তর-পশ্চিমে বঙ্গোপসাগরে সমুদ্রে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় কমপক্ষে ২০জন নিহত হয়েছেন। জীবিত উদ্ধার করা হয়েছে আরো ৬২ জনকে। নিখোঁজ রয়েছেন আরো অনেকে। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে সূত্র জানান। নিহতদের মধ্যে নারী-শিশুর সংখ্যা বেশি। নিহতদের নাম পরিচয় জানা যায়নি। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার কাজ চলছে কোস্ট গার্ড ও নৌ বাহিনীর সদস্যরা যোথউদ্ধার কাজে আছেন । , সূত্র জানান মালয়েশিয়া যাওয়ার আশায় পাচারকারীর খপ্পড়ে পড়ে ওই ট্রলারে চড়েছিলেন রোহিঙ্গারা।

কোস্ট গার্ড সেন্ট মার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার নাঈম উল হক জানান, গতকাল রাতেই টেকনাফ উপকূল দিয়ে দুটি ট্রলার মালয়েশিয়ার উদ্দেশে রওনা হয়। সকাল সাতটার দিকে সাগরের পাথরের সঙ্গে ধাক্কা খেয়ে একটি ট্রলার ডুবে যায়।টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, ডুবে যাওয়া ট্রলারের বেশিরভাগই রোহিঙ্গা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

উদ্ধার করা কয়েকজন রোহিঙ্গা জানান, দালালদের মাধ্যমে রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে বের হয়ে তারা মালয়েশিয়া যাচ্ছিলেন। ট্রলারটিতে অন্তত ১২০ জনের মতো যাত্রী ছিল।
বিষয়টি নিশ্চিত করে জানান, ট্রলারডুবির ঘটনায় এখনো উদ্ধার অভিযান চলছে। তবে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

কোস্টগার্ডের তিনটি দল, সেন্ট মার্টিন বোট মালিক সমিতি, বর্ডার গার্ড বাংলাদেশসহ (বিজিবি) বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা রোহিঙ্গাদের উদ্ধার করে।

Related posts

চট্টগ্রামে জমজমাট বসন্ত ও ভালোবাসার উৎসব

editor

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ১৮ প্রতিষ্ঠা বার্ষিকী পালন

editor

আজ থেকে মুজিববর্ষ’ উদযাপন ক্ষণগণনা শুরু জাতীয় প্যারেড স্কয়ার সরাসরি সম্প্রচার alorkantho24com Live

editor

মর্জিনা আকতার কক্সবাজারের উখিয়া থানার প্রথম নারী (ওসি)

editor

চট্টগ্রামে বৃষ্টি হাড়কাঁপানো শীত মানুষের দুর্ভোগ

editor

চট্টগ্রাম ৮ আসনের বহদ্দারহাট এলাকায় নৌকার প্রার্থী মোছলেমউদ্দিন আহমদেরগণসংযোগে

editor

Leave a Comment