8.2 C
New York
April 10, 2020
Alorkantho24.com
চট্টগ্রাম

একুশ মানে মাথা নত না করা”

আমাদের মহান স্বাধীনতা সংগ্রামের উর্বর উৎস ছিলো ১৯৫২ সালের ভাষা আন্দোলন। ২১শে ফেব্রুয়ারির শহীদদের আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি মাতৃভাষায় কথা বলার অধিকার।

তারই সূত্র ধরে আমাদের প্রাণপ্রিয় ভাষা “বাংলা” কে রাষ্ট্রভাষা করার দাবীতে শহীদদের রক্তভেজা ২১শে ফেব্রুয়ারি আজ বিশ্বব্যাপী স্বীকৃতি পেয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের।
সেই সাথে “বাংলা” পেলো “পৃথিবীর মিষ্টতম ভাষার সম্মান”।
একুশ সদা জাগ্রত বাঙালির হৃদয়ে।
বছর ঘুরে ২১ফেব্রুয়ারী শেষ প্রহরে আবাল বৃদ্ধ বনিতা ছুটে আসে শহীদ মিনারে ভাষা শহীদের প্রতি জাতীয় কৃতজ্ঞতা প্রকাশ ও অমলিন শ্রদ্ধা জানাতে। অন্যান্য প্রতিষ্ঠানের মত বঙ্গবন্ধু ফাউন্ডেশন, চট্টগ্রাম মহানগর 0চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে সংগঠনের সভাপতি পিনাকী দাশ এবং সাধারণ সম্পাদক সৈয়দ মাহমুদুল হকের নেতৃত্বে সংগঠনের অন্যান্য কর্মকর্তা এবং সদস্যবৃন্দের সমাহারে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা পোষণ এবং পুষ্পার্ঘ্য প্রদান করে। উল্লেখযোগ্য কর্মকর্তা’র মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি দেওয়ান মাকসুদ আহমদ, আইন বিষয় সম্পাদক এডভোকেট আবদুল মোবারক রিমু, সহ-দপ্তর সম্পাদক মোহাম্মদ সায়েম উদ্দিন সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ ইকবাল হোসেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জয়নুদ্দিন জয়, প্রশিক্ষন বিষয়ক সসম্পাদক শেখ রাজিউর রহমান বিতান, নির্বাহী সদস্য দেবু প্রসাদ দাশ দেবু, প্রদীপ খাস্তগীর, শিব্বির আহমেদ বাহাদূর, প্রকৌশলী জানে আলম জনি, স্বর্ণলী প্রিয়া, সুর্বণা খান ও ফাউন্ডেশনের আজীবন সদস্য ইবনে মিজান জয়নাল প্রমূখ।

Related posts

খাগড়াছড়ির বিভিন্ন সড়কে জীবাণুনাশক স্প্রে করছে সেনাবাহিনী

editor

মুজিববর্ষে বীর মুক্তিযোদ্ধাদের সাথে শুভেচ্ছা মেয়র প্রার্থী রেজাউল করিমের

editor

চট্রগ্রাম থিয়েটার ইনস্টিটিউটে উড়বে পতাকা চলচিত্র উদ্ভোধন আজ

editor

বৈশাখ ও পার্বত্য অঞ্চলের বৈসাবির সব অনুষ্ঠান স্থগিত

editor

editor

মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা রেজাউল করিম সাথে বঙ্গবন্ধু ফাউন্ডেশন মতবিনিময় সভা আজ

editor

Leave a Comment