8.2 C
New York
April 10, 2020
Alorkantho24.com
বিনোদন

করোনা নিয়ে নচিকেতার কবিতা

স্বর্ণালী প্রিয়া ডেক্সঃকরোনার আক্রমণে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। বিস্ময়ে ও আতঙ্কে থমকে গেছে মানবজাতি।পৃথিবীর অন্য দেশের মতো বাংলাদেশেও এর প্রভাব পড়তে শুরু করেছে। ভারতে কণিকা কাপুর নামে এক গায়িকা করোনায় আক্রান্ত।

এসব কিছু নিয়েই এবার একটি কবিতা লিখেছেন ভারতেরই জীবনমুখী গানের গায়ক নচিকেতা চক্রবর্তী।কবিতাটি তিনি আবৃত্তি করে ভিডিও আকারে তার ফেসবুক পেজে প্রকাশও করেছেন। কবিতার নাম ‘করোনা’। কবিতায় নচিকেতা বলেছেন সাম্যবাদের কথা।

পাশাপাশি নিজের মতাদর্শ তুলে ধরেন ছন্দে ছন্দে। এরই মধ্যে কবিতাটি নিয়ে নেটদুনিয়ায় বেশ আলোচনা তৈরি হয়েছে। যেমন কবিতার মাঝে এক স্তবকে তিনি লিখেছেন তোমার নামে বন্ধ হয়েছে সভ্যতা নামে দূষণ, তোমার জন্য বহুদিন পরে আকাশে হাসছে পুষণ, তোমার জন্য মানুষ ভুলেছে পুষে রাখা বিদ্বেষ, শুধু ভয় করে দিল বিভেদহীন এক দেশ’। রাজনীতিকেও তিনি বন্দি করেছেন কবিতার লাইনে।

তিনি লিখেছেন, ‘মৃত্যুর কোনো দেশ তো লাগে না কাঁটাতার ছিঁড়ে যায়/ নগর থাকলে নাগরিক, সে নগরকে কে বাঁচায়/ রোজ আমাদের হিংসে মন্ত্র শেখায় যে পুরোহিতি, যুগ যুগ ধরে আমরা তো জানি তার নাম রাজনীতি’।

Related posts

করোনা ভাইরাস নিয়ে গান গাইলেন মমতাজ

editor

শুভ জন্মদিন প্রিয় কবি সাংবাদিক ,লেখক, টিভি ব্যক্তিত্ব ·ও সংগঠক -কামরুল হাসান বাদল

editor

পুলিশ সপ্তাহ ২০২০’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা alorkantho24news youtbe live. মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’। প্রধানমন্ত্রীর কার্যালয় শাপলা হল থেকে সরাসরি সম্প্রচার

editor

আজ দিতির চতুর্থ মৃত্যুবার্ষিকী

editor

আজ মামুনুর রশী‌দের ১৮তম জন্ম‌দিন

editor

আজ চিত্র নায়িকা সুচিত্রা সেনের জন্মদিন

editor

Leave a Comment