8.2 C
New York
April 10, 2020
Alorkantho24.com
চট্টগ্রাম

চট্রগ্রাম নগরীতে নেমে এল নিস্তব্ধতা

আজ বৃহস্পতিবার (২৬মার্চ)কদিন আগেও সাধারণ মানুষ আপনমনে চট্টগ্রাম শহরে ঘুরে বেড়িয়েছিলেন।এখন আর সে চিত্র নেই। আপন মনে কেউ নগরীতে ঘুরে বেড়াতে পারছে না। আতঙ্ক আর ভয় সাথে নিয়ে ঘরে বসেই কাটাতে হচ্ছে সময়।

সারাদেশের এমন অবস্থার জন্য দায়ী (কভিড-১৯) নামের এক ধরনের করোনা ভাইরাস। যে ভাইরাস চিনের উহানে সৃষ্টি হয়ে বর্তমানে সারা পৃথিবীতে রাজত্ব করছে। ক্ষতিগ্রস্থ হচ্ছেন প্রায় ২’শ দেশ।বাংলাদেশও এসবের বাইরে নয়। এখানেও আঘাত হেনেছে এ যাদুকরী ভাইরাস।

ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে দেশের ৫ জন মানুষ। আক্রান্ত ৩৯ জন চিকিৎসাধীন রয়েছে। যেটা আরও বাড়বে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।চট্টগ্রামসহ পুরো দেশের স্থল, জল এবং বিমানপথ বন্ধ করে দেয়া হয়েছে। ফেনীসহ বেশ কয়েকটি এলাকা লকডাউন করা হয়েছে। নিত্যপ্রয়োজনীয় দোকানপাট ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে।পুরো দেশে মোতায়ন করা হয়েছে সেনাবাহিনী। মূলত এসবের ফলেই ভুতুড়ে নগরীতে পরিণত হয়েছে চট্টগ্রামসহ সারাদেশের অন্যান্য অঞ্চল।

সাধারণ মানুষ জানান,এমনটা তারা কখনো প্রত্যাশা করেননি। এখনও বিশ্বাস করতে পারছে না দেশের অভ্যন্তরের প্রয়োজনীয় সবকিছু বন্ধ। বিশ্বাস করতে পারছে না রাস্থায় টহল দিচ্ছেন সেনাবাহিনী। তারা আরও বলছেন, তারা এই নিস্তব্ধতা মেনে নিচ্ছেন। কারণ এটা দরকার ছিল।

জেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম জানান,সেনাবাহিনী নামার পর থেকে শহরে নেমে এসেছে নিরবতা এবং নিস্তব্ধতা। বিশেষ করে বিদেশ থেকে যারা আসছেন তাদের কোয়ারান্টাইন নিশ্চিত করতে সেনাবাহিনীকে মাঠে নামানো হয়। তবে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সর্বোপরি প্রশাসনের সাথে থেকে জনগণকে সেবা দিবেন সেনাবাহিনী।

তিনি আরো বলেন, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতেই সরকার কঠিন কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন। সম্ভবত এর চেয়েও কঠিন কঠিন সিদ্ধান্ত নিবেন সরকার।

এক প্রশ্নের জবাবে তৌহিদুল ইসলাম বলেন, প্রয়োজনে চট্টগ্রাম শহরও লকডাউন এর আওতায় আসতে পারে। তবে এ ব্যাপারে এখনও কোনও ধরনের আলাপ-আলোচনা হয়নি। সিদ্ধান্ত হলে সবাই জানতে পারবে।

Related posts

কর্মহীন বেদে পরিবারদের ত্রাণ দিলো চট্টগ্রাম জেলা প্রশাসন

editor

চট্টগ্রামে ১৮ জনের নমুনা পরীক্ষায় মেলেনি করোনা

editor

করোনায় কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের পক্ষে প্রধানমন্ত্রীর কাছে চিঠি

editor

চট্টগ্রামের আন্দরকিল্লায় ব্যাংক এশিয়ার শাখা লকডাউন

editor

চবি ছাত্রলীগের বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বৃক্ষরোপন

editor

কক্সবাজারের টেকনাফে ১৫টি বাড়ি ও দোকান লকডাউন

editor

Leave a Comment