বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অনন্য-অসাধারণ মহীয়সী নারী ছিলেন:তাপস

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অনন্য-অসাধারণ মহীয়সী নারী ছিলেন।তিনি নীরবে-নিভৃতে বাঙালি জাতির স্বাধীনতার জন্য অনেক কাজ করে গেছেন।আজ শনিবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বনানী কবরস্থানে ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মদিনে তাঁর কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে এ কথা বলেন।
মেয়র তাপস বলেন,বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রচারবিমুখ ছিলেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ছায়ার মতো আগলে রেখেছিলেন। তাঁর স্বামী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যতদিন কারাগারে ছিলেন, ফজিলাতুন্নেছা মুজিব নিবেদিতভাবে নীরবে-নিভৃতে বাঙালি জাতিকে সুসংগঠিত করে বাঙালির স্বাধিকার আন্দোলন, স্বাধীনতার সংগ্রাম এগিয়ে নিয়েছিলেন। তাঁর অবদান আসলে সেভাবে প্রকাশিত হয়নি।আজ আমরা ইতিহাস থেকে অনেক কিছুই জানতে পারি। তিনি না হলে হয়তো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে এত বিশাল অর্জন সম্ভব নাও হতে পারতো।’
শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্মবার্ষিকীতে আত্মার মাগফেরাত কামনা করেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস। তিনি জানান, তার পরিবারকে যেমনি আগলে রেখেছিলেন তেমনি বাঙালি জাতিকে একটি পরিবারের মতোই আগলে রেখেছিলেন।
এ সময় ডিএসসিসি মেয়রের সাথে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, ডিএসসিসি’র সচিব আকরামুজ্জামান উপস্থিত ছিলেন।