সতর্ক সংকেত, চট্টগ্রামে দিনভর ঝরছে গুড়ি গুড়ি বৃষ্টি

বজ্রমেঘের প্রভাবে চট্টগ্রাম ঢাকাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে দিনভর ঝরছে গুড়ি গুড়ি বৃষ্টি। এর মাঝেই চট্টগ্রামসহ সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত ও নদী বন্দর সমূহে ১ নম্বর সর্তক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
চট্টগ্রাম ও এর পার্শ্ববর্তী এলাকা সমূহের জন্য আবহাওয়ার স্থানীয় পূর্বাভাসে বলা হয়েছে, উত্তর ও পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থারত লঘুচাপটি আরও পশ্চিমে অগ্রসর হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এর জেরে উত্তর বঙ্গোপসাগরে মৌসুমী বায়ু সক্রিয় হয়েছে এবং মূলত এসবের জেরেই দিনভর চট্টগ্রামে সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে।শনিবার (১৫ আগস্ট) চট্টগ্রামে বৃষ্টিপাতের পরিমাণ ৬৪. ৪ মিলি মিটার। অন্যদিকে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩১.০ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ম ২৮.৮ ডিগ্রী সেলসিয়াস। যা আগামি ২৪ ঘন্টায় সামান্য পরিবর্তন হতে পারে। , আগামি ২/৩ দিন এমন গুড়ি গুড়ি বৃষ্টি আর মেঘলা আকাশ থাকতে পারে। তবে সামনের সপ্তাহে ভারী বৃষ্টিপাত হতে পারে।
এদিকে, দিনভর গুড়ি গুড়ি বৃষ্টির জেরে বিপাকে পড়েছেন করোনার ধাক্কায় নড়বড়ে নগরীর নিম্ম-শ্রেণি পেশার আয়ের কর্মজীবিরা। এই গুড়ি গুড়ি বৃষ্টির কারণে বন্ধ রয়েছে কাজ। তাই খোশগল্প করে অলস সময় পার করছেন কর্মজীবিরা বৃষ্টির জেরে বন্দরনগরী চট্টগ্রামের মূল সড়কগুলোতে কিছু গাড়ি চলাচল করতে দেখা গেলেও অলি গলির সড়কগুলো ফাঁকা ছিল।
তাছাড়া বৃষ্টি উপেক্ষা করে ঘরের বাইরে আসা মানুষকে পোহাতে হয়েছে বাড়তি ভোগান্তি।