টেকনাফে অভিযান চালিয়ে ১ লাখ চল্লিশ হাজার পিস ইয়াবা উদ্ধার


কক্সবাজারের টেকনাফে অভিযানে এক লাখ চল্লিশ হাজার পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি।শনিবার গভীর রাতে টেকনাফের খারাংখালী এলাকায় অভিযান চালিয়ে এই ইয়াবা উদ্ধার করা হয়।
সূত্রে জাানান,বিজিবি টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান,আজ রোববার(৩০ আগস্ট)খারাংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৫ এবং ১৬ এর মধ্যবর্তী এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে জানান তিনি।
গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়,খারাংখালী বিওপি’র একটি বিশেষ টহলদল গোপনে অবস্থান নেয়। বিজিবি টহলদল একজন ইয়াবা কারবারীকে দুটি প্লাস্টিকের বস্তা নিয়ে সাঁতরে নাফ নদীর তীর হতে বেড়ী বাঁধে উঠতে দেখে চ্যালেঞ্জ করে। উক্ত চোরাকারবারী দূর হতে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে তার সাথে থাকা বস্তা দুটি ফেলে লাফ দিয়ে নাফ নদীতে নেমে ফের সাঁতরে শূন্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়। এতে টহলদল পাচারকারীর ফেলে যাওয়া প্লাষ্টিকের বস্তা দুটি উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তার ভিতরে থাকা এক লাখ চল্লিশ হাজার পিস ইয়াবা জব্দ করতে সক্ষম হয়। ইয়াবা পাচারকারীকে আটকের নিমিত্তে নদীর তীরসহ পার্শ্ববর্তী স্থানে রাতভর তল্লাশী অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের ষ্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম গ্রহণ পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিতিতে ধ্বংস করা হবে।