ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবির সম্পাদক খোকন

ফরিদপুর প্রেসক্লাবের উপ-নির্বাচন (২০২০-২১) সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। প্রেসক্লাব মিলনায়তনে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। চারটি বুথে ৯২ জন ভোটারের মধ্যে ৮৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটগননা শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন।
নির্বাচনে সভাপতি পদে ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক নাগরিক বার্তার সম্পাদক ও প্রকাশক কবিরুল ইসলাম সিদ্দিকী। তার নিকটতম প্রতিদ্বন্দ্ধী দৈনিক ভোরের রানার-এর সম্পাদক হাবিবুর রহমান হাবিব পেয়েছেন ৪০ ভোট।সহ-সভাপতি পদে ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শেখ সাইফুল ইসলাম অহিদ, ৪৩ ভোট পেয়ে শেখ ফয়েজ আহম্মেদ ও ৩৯ ভোট পেয়ে সাজ্জাদ হোসেন রনি নির্বাচিত হয়েছেন।
সাধারণ সম্পাদক পদে ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দেশ টিভির জেলা প্রতিনিধি মশিউর রহমান খোকন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এটিএন বাংলার কামরুজ্জামান সোহেল পেয়েছেন ৪১ ভোট।
সহ-সাধারণ সম্পাদক পদে ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ৭১ টেলিভিশনের মনিরুল ইসলাম টিটো। অর্থ সম্পাদক পদে ৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শেখ মনির হোসেন। দপ্তর সম্পাদক পদে ৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এমএ আজিজ। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আবিদুর রহমান নিপু। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে ৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বিভাষ দত্ত।
তথ্য-প্রযুক্তি ও পাঠাগার সম্পাদক পদে ৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মুইজ্জুর রহমান রবি। ক্রীড়া সম্পাদক পদে ৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সুজাউজ্জামান জুয়েল।
সদস্য পদে নির্বাচিত হয়েছেন ৪৮ ভোট পেয়ে খন্দকার আলী আরশাদ কাজল, ৪৬ ভোট পেয়ে সেবানন্দ বিশ্বাস, ৪৫ ভোট পেয়ে নুরুল ইসলাম আঞ্জু, ৪৫ ভোট পেয়ে রুহুল আমিন, ৪৩ ভোট পেয়ে এসএম মনিরুজ্জামান, ৪১ ভোট পেয়ে জাহিদুল ইসলাম।
নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা নিয়োজিত ছিলেন।
এদিকে দুপুরে ভোটকেন্দ্র পরিদর্শনে আসেন পুলিশ সুপার আলিমুজ্জামান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপক রায়সহ কর্মকর্তাবৃন্দ।
প্রেসক্লাবের উপ-নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক মো. মিজানুর রহমান মানিক। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক এটিএম রেশাদুল হাকিম ও মাহফুজুল মিলন।