আজ থেকে চালু হচ্ছে বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট»

 
সিলেট সংবাদদাতাঃ » রোববার থেকে সিলেট-লন্ডন-সিলেট রুটে সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট জেলা ব্যবস্থাপক এম ডি শাহ নেওয়াজ মজুমদার ,জানান আগামী ২৫ অক্টোবরের পর থেকে সপ্তাহে একদিন প্রতি বুধবার সিলেট থেকে সরাসরি সিলেট-লন্ডন ফ্লাইট নিয়মিত চলবে।
 
তিনি বলেন, রোববার বেলা সোয়া ১১ টায় বাংলাদেশ বিমানের ওই ফ্লাইটটি সিলেট থেকে লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করবে। দীর্ঘ প্রায় ৯ বছর পর সিলেট-লন্ডন রুটে সরাসরি বিমানের ফ্লাইট চালু হবে। এর ২০১১ সনে এ রুটে সরাসরি ফ্লাইট চালুর কিছুদিন পরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পর্যাপ্ত সুযোগ সুবিধা না থাকায় সেটি আবার বন্ধ করে দেওয়া হয়। বর্তমানে সিলেট বিমানবন্দরে রিফু অয়েলিং স্টেশন স্থাপন সহ আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালুর জন্য এ বিমানবন্দরকে প্রস্তুত করা হচ্ছে।
 
বর্তমানে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ২ হাজর ১১৬ কোটি টাকা ব্যায় প্রথম পর্বের রানওয়ে সম্প্রসারণসহ একটি মেগা প্রকল্পের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে, ২০২২ সালের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালুর জন্য সিলেটবাসীর দাবি দীর্ঘদিনের। এটা বাস্তবায়নের মাধ্যমে সিলেটবাসীর প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরেকটি প্রতিশ্রুতির বাস্তবায়ন হতে যাচ্ছে।
 
বিমানের সিলেট-লন্ডন রুটে ফ্লাইট চালু উপলক্ষে আগামীকাল সকাল ৯টায় সিলেট ওসমানী আর্ন্তর্জাতিক বিমানবন্দরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
 
এছাড়া এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান ও বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান।