ভেন্টিলেশনে প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়

 

ভারতীয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। তাকে হাসপাতালের ভেন্টিলেশনে নেওয়া হয়েছে। সূত্রে জানান,করোনায় আক্রান্ত সৌমিত্রের প্রস্টেট ক্যান্সার নতুন করে ছড়িয়েছে তার ফুসফুস এবং মস্তিষ্কে। মূত্রথলিতেও সংক্রমণ ঘটেছে। ফলে ৮৫ বছরের সৌমিত্রের শারীরিক অবস্থা নিয়ে ফের নতুন করে উদ্বেগ তৈরি হয়েছে।সংক্রমণের পর মধ্য কলকাতার বেলভিউ নার্সিং হোমে চিকিৎসাধীন রয়েছেন সৌমিত্র।

তাকে ওই নার্সিং হোমে ভর্তি করানো হয়েছিল। এরপর শুক্রবার থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তবে দ্বিতীয় বার প্লাজমা থেরাপির পর সোমবার সৌমিত্রের অবস্থার কিছুটা উন্নতি হয়।

প্রবীণ অভিনেতার অস্থিরতা বেড়েছে। সেই সঙ্গে মাঝেমধ্যেই বিভ্রান্ত এবং উত্তেজিতও হয়ে পড়ছেন তিনি। যা এখন সবথেকে বেশি ভাবাচ্ছে চিকিৎসকদের। এছাড়াও নতুন করে আবারও জ্বর আসায় চিন্তিত চিকিৎসকরা।

এরপরেই তাঁকে ভেন্টিলেশনে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে সৌমিত্র চট্টোপাধ্যায়ের পরিবার-পরিজন থেকে তার কর্ম জগত এবং অসংখ্য অনুরাগী অত্যন্ত উৎকণ্ঠায় রয়েছেন।

বেলভিউয়ের ১০ জন চিকিৎসক এবং কলকাতার অন্য সরকারি বেসরকারি হাসপাতালে আরও ৬ জন চিকিৎসক মিলিয়ে মোট ১৬ জনের মেডিক্যাল বোর্ড গঠন করা হয় সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্য।