চট্টগ্রাম কলকাতা রুটে ফ্লাইট শুরু ৫ নভেম্বর থেকে

 
প্রথমবারের মতো চট্টগ্রাম- কলকাতা রুটে ফ্লাইট শুরু করছে ভারতের বেসরকারি বিমান সংস্থা স্পাইস জেট। আগামী ৫ নভেম্বর চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে প্রতি সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনা করবে বিমান সংস্থাটি।
 
স্পাইস জেটের ম্যানেজার (সেলস) জাহিদুল হাসান দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে বলেন, প্রতি সপ্তাহে শনিবার, রোববার, মঙ্গলবার ও বৃহষ্পতিবার চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে কলকাতায় ফ্লাইট পরিচালনা করবে স্পাইসজেট। করোনা ভাইরাসের সংক্রমন স্বাভাবিক হলে সপ্তাহের প্রতিদিন ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। চট্টগ্রাম ছাড়াও স্পাইসজেট ঢাকা বিমানবন্দর থেকে ভারতের মুম্বাই, দিল্লী এবং কলকাতা রুটে নিয়মিত ফ্লাইট রয়েছে স্পাইসজেটের।
 
জাহিদুল হাসান আরো বলেন, চিকিৎসা সহ বিভিন্ন কারণে প্রচুর বাংলাদেশী কলকাতায় যায়। সেই চাহিদা বিবেচনায় রেখে এই যাত্রীসেবা দিতে নতুন রুটে রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয় স্পাইসজেট। বাজেট ক্যারিয়ার হিসেবে কলকাতা থেকে থ্রো কানেকশনের আওতায় চেন্নাই, দিল্লী, বোম্বে, ব্যাঙ্গালোরে যাওয়ার সুযোগ রয়েছে যাত্রীদের। পরবর্তীতে চট্টগ্রাম থেকে পর্যায়ক্রমে অন্যান্য রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনাও আছে।
 
করোনা সংক্রমণ শুরু হওয়ার আগে চট্টগ্রাম-কলকাতা রুটে রাষ্ট্রীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা, রিজেন্ট এয়ারওয়েজ ফ্লাইট পরিচালনা করতো। শীতের মৌসুমে এই রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা এবং নভোএয়ারের ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।