নগরের রিয়াজুদ্দিন বাজারে আলুর আড়তে অভিযান

 
মঙ্গলবার (২৭ অক্টোবর) চট্টগ্রামের বৃহত্তর ভোগ্য পণ্য ও কাঁচাবাজার রিয়াজুদ্দিন বাজারে আলুর বিভিন্ন আড়তে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।। সরকার নির্ধারিত দামে আলু বিক্রি হচ্ছে কিনা তা যাচাই করতে আজ সকালে রিয়াজউদ্দিন বাজারে অভিযান শুরু করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।রিয়াজুদ্দিন বাজারে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক নেতৃত্বে পরিচালিত জরিমানা আদায় করেন। সূত্র জানায় অভিযানে নগরের রিয়াজুদ্দিন বাজারে আলুর আড়তে অভিযান চালিয়ে বেশি দামে আলু বিক্রি করায় ১০ আড়তদারকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ২০ অক্টোবর (মঙ্গলবার) খুচরা বাজারে প্রতি কেজি আলুর দাম ৩০ থেকে বাড়িয়ে ৩৫ টাকা পুনর্নির্ধারণ করে সরকার।
 
এর আগে গত ৭ অক্টোবর প্রতি কেজি আলুর দাম কোল্ডস্টোরেজ পর্যায়ে ২৩ টাকা, পাইকারি পর্যায়ে ২৫ টাকা এবং ভোক্তা পর্যায়ে ৩০ টাকা বেঁধে দেয় কৃষি বিপণন অধিদফতর। এই দাম নিশ্চিত করতে জেলা প্রশাসকদের কাছে চিঠিও পাঠানো হয়। কিন্তু এই দামের বিষয়ে আপত্তি জানান ব্যবসায়ীরা। একপর্যায়ে তারা আলু বিক্রি বন্ধ করে দেন।
 
মঙ্গলবার সভায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে আলুর দাম কোল্ডস্টোরেজ পর্যায়ে প্রতি কেজি ২৭ টাকা, পাইকারি পর্যায়ে কেজি ৩০ টাকা এবং খুচরা পর্যায়ে কেজি ৩৫ টাকা পুনর্নির্ধারণ করা হয়।