ব্রেকিং নিউজ » ঝিরিঝিরি ছন্দে আবার কখনো ঝুমতালে নামছে বৃষ্টি জনজীবনে ছন্দপতন

এস, আহমেদ ডেক্স প্রতিবেদন » আজ ফের নেমেছে বৃষ্টি। কখনও ঝিরিঝিরি আবার কখনও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি নামে, সঙ্গে ছিল শীতল হাওয়া।ঘুম থেকে উঠেই আজ দেখা পাননি ঝলমলে সূর্যের।আকাশ ছিল মেরের দখলে।এদিকে চট্টগ্রামে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রবিবার (১ নভেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম ও পার্শ্ববর্তী এলাকাগুলোতে আকাশ মেঘলা থেকে মেঘাছন্ন থাকতে পারে।চট্টগ্রামের নদীবন্দরগুলোতে ১ নং নৌ সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।উত্তর ও উত্তর পূর্বদিক থেকে ঘন্টায় ৮ থেকে ১৫ কি. মি. বেগে বাতাসপ্রবাহিত হতে পারে। কার্তিকের এই-ঝিরিঝিরি বৃষ্টি শীতের আগমনী বার্তা নিয়েছে এসেছে।
গত শনিবার (৩১ অক্টোবর) বিকাল ৩টা পর্যন্ত চট্টগ্রামে ২৬.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তাছাড়া আগামী ২৪ ঘন্টায় চট্টগ্রামের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকাসহ বৃষ্টি, বজ্রবৃষ্টি হতে পারে।
আজ রবিবার ভোর থেকেই চট্রগ্রামসহ বেশ কটি জেলার আকাশ ছিল মেঘে ঢাকা।বইছে দমকা বাতাস। এর পর ৬টার দিকে টিপ টিপ করে বৃষ্টি শুরু হয়। কিছুক্ষণ পর অবশ্য বন্ধ হয়ে যায়। তবে সকাল ৭টার দিকে আবারও নামে বৃষ্টি এখনো নামছে ।এদিকে ১৬ কার্তিক মাঝামাঝি সময়ে হঠাৎ এই বৃষ্টিতে পথচারীরা বিপাকে পড়েন। বৃষ্টি কর্মজীবীদের কিছুটা হলেও দুর্ভোগের মধ্যেই ফেলে দেয়।
সাতসকালে যাদের ঘরের বাইরে ছুটতে হয়, তাদের অনেকেই কাকভেজা হয়ে গন্তব্যে পৌঁছেন। যানবাহন কম থাকায় বিপাকে পড়েন অফিসগামী অনেকেই বৃষ্টিতে ভিজেছেন।
পথচারীরা কেউ কেউ দৌড়ে আশ্রয় নেন বিভিন্ন প্রতিষ্ঠানের বারান্দা ও কার্নিশের নিচে। যারা রিকশায় ছিলেন তারাও পর্দা না থাকায় ভিজেছেন। আর যাদের সঙ্গে ছাতা ছিল, তারা রক্ষা পেয়েছেন।