ব্রেকিং নিউজ » ৩ নভেম্বরের জেল হত্যার ঘটনা একটি নিষ্ঠুর ট্র্যাজেডি

  এস,আহমেদ ডেক্স প্রতিবেদন »  আজ মঙ্গলবার(৩ নভেম্বর) চট্টগ্রামে যথাযথ মর্যাদায় শোকাবহ জেল হত্যা দিবস পালিত হয়। মহানগর আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় চার নেতা জেল হত্যা দিবস স্মরণে চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযুদ্ধা মাহতাবউদ্দিন  চৌধুরীর সভাপত্বিতে সভা অনুষ্ঠিত হয়।উক্ত স্মরণ সভায় চসিক প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম সুজন সহ নগর নেত্রী বৃন্দ বক্তব্য রাখেন। এবার করোনা মহামারীর কারণে ‘জেলহত্যা দিবস’ সীমিত পরিসরে পালন করতে হচ্ছে। কোভিড(১৯)পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে উক্ত সভা অনুষ্ঠিত হয়।এর আগে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে মাল্যদান, সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন নেতৃবৃন্দবঙ্গবন্ধু হত্যার প্রেক্ষাপট যারা তৈরি করেছিল এখনো একই ভাবে তাদের উত্তরসূরীরা নতুন ষড়যন্ত্র নিয়ে সক্রিয় রয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি  চৌধুরী।

তিনি বলেন, ৭৪ সালে কৃত্রিম দুর্ভিক্ষ সৃষ্টি করে একাত্তরের পরাজিত শক্তির ইন্ধনে যে সিন্ডিকেট বঙ্গবন্ধুকে হত্যার পথ প্রশস্থ করেছিল তারই ধারাবাহিকতায় এখনও সেই অশুভ সিন্ডিকেট দেশকে অস্থিতিশীল করার জন্য নিত্য ভোগ্যপণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করছে। তবে সব ষড়যন্ত্রের জাল ছিন্ন করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়িয়েছে। এবারে ষড়যন্ত্রকারীরা আর সফল হবেনা।

৩ নভেম্বরের জেল হত্যার ঘটনাকে একটি নিষ্ঠুর ট্র্যাজেডি হিসেবে উল্লেখ করে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন আহমেদ চৌধুরী বলেন, এতে জাতীয় চার নেতা প্রমাণ করেছেন আর্দশিক রাজনীতির মৃত্যু নেই। তারা রক্ত দিয়ে ষড়যন্ত্রের চোরাবালিতে পা রাখেননি এবং শহীদ হয়েছেন। সর্বোপরি তারা বঙ্গবন্ধুর মত ও পথকে কলঙ্কমুক্ত করেছেন।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সহ-সভাপতি ও চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন।

এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সুনীল কুমার সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টা শফর আলী, শেখ মোহাম্মদ ইছহাক, সম্পাদকমণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, সৈয়দ হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মো. হোসেন, জহুর আহমেদ, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, আবু তাহের, শহিদুল আলম, নির্বাহী সদস্য আবুল মনসুর, গাজী শফিউল আজিম, সৈয়দ আমিনুল হক, প্রকৌশলী বিজয় কুমার চৌধুরী কিষাণ, সাইফুদ্দিন খালেদ বাহার, মহব্বত আলী খান, ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, মোরশেদ আকতার চৌধুরী।