দেড় লাখ ইয়াবাসহ কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা যুবক গ্রেফতার

 

কক্সবাজার সংবাদদাতাঃ

বৃহস্পতিবার (১৯ নভেম্বর)  কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ছোট বাইল্যাখালী এলাকা থেকে মো. মিজান (২১)নামে এক রোহিঙ্গা যুবককে দেড় লাখ পিস ইয়াবাসহ গ্রেফতার করেছে র‍্যাব-১৫।

গ্রেফতার মো. মিজান  উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ‘সি’ ব্লকের রোহিঙ্গা বনি আমীনের ছেলে। তিনি দীর্ঘদিন কৌশলে ইয়াবা পাচার করে আসছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‍্যাবের কাছে স্বীকার করেছেন।

কক্সবাজার র‍্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে কতিপয় মাদক কারবারি উখিয়া থানাধীন কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ রোডের ছোট বাইল্যাখালি ব্রিজের ওপর ইয়াবা ক্রয়-বিক্রয় করছে।

এমন খবরে র‍্যাবের একটি আভিযানিক দল ওই স্থানে পৌঁছায়। র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে বস্তাসহ দৌঁড়ে পালিয়ে যাওয়ার সময় মিজান নামের এক রোহিঙ্গাকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তিমতে সঙ্গে থাকা বস্তা তল্লাশি করে ১ লাখ ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, মিজানকে জিজ্ঞাসাবাদে আরো স্বীকার করে সে দীর্ঘদিন যাবৎ টেকনাফের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে।