না ফেরার দেশে চলে গেলেন কবি হিমেল বরকত

 

আজ রোববার (২২ নভেম্বর)জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও কবি হিমেল বরকত না ফেরার দেশে চলে গেলেন(ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)।হৃদরোগে আক্রান্ত হয়ে আজ ভোর সাড়ে ৪টার দিকে তিনি রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে মারা যান। তার বয়স হয়েছিল ৪২ বছর। হিমেল বরকতের বন্ধু ছড়াকার ও প্রকাশক রবীন আহসান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।এর আগে হিমেল বরকতের হার্ট অ্যাটাক হলে রাজধানীর ইব্রাহীম কার্ডিয়াক বারডেম হাসপাতালে ভর্তি করা হয়।

স্বজনেরা জানান, শনিবার অনলাইনে ক্লাস নেওয়ার সময় তার হার্ট অ্যাটাক হয়। এর পরপরই তাকে ভর্তি করা হয় হাসপাতালে।প্রসঙ্গত, হিমেল বরকত কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর ছোট ভাই। রুদ্র দেশের একজন জনপ্রিয় কবি ছিলেন। তিনিও খুব অল্প বয়সে না ফেরার দেশে চলে যান। এবার ভাইয়ের মত তিনিও বিদায় নিলেন।এদিকে কবি হিমেল বরকতের অকাল মৃত্যুতে অনেকেই শোক প্রকাশ করেছেন।

অভিনেত্রী বন্যা মির্জা এক শোক বার্তায় লেখেন- ‘হিমেল টাইপ করতেই এই নামটা আসবে! কি করবো! কি বলবো! তোতা কাহিনি নিয়ে যে কত আলাপ বাকীই থাকলো!! ঐ জায়গাটা কি একটু ঠিক করা দরকার? ঐ লাইনটা!!! কি করবো!! কার সাথে বলবো! আপনি এটা কি করলেন??
ওহ কি কষ্ট !’

অপর একজন লিখেছেন- ‘আল্লাহ বুঝি আপনাদের বেশি পছন্দ করেন, এই জন্য দুই ভাইকে এত তাড়াতাড়ি তার কাছে নিয়ে গেলেন!! ওপারে ভালো থাকবেন স্যার।’