২০২০ অভিশপ্ত বছরকে বিদায়,২০২১-কে স্বাগত

শেষ হবে ২০২০ অভিশপ্ত বছরকে বিদায় জানানোর সময়ে আমাদের একটাই প্রার্থনা থেকে যাবে, এমন বছর যেন আর কখনও ফিরে না আসে। যাওয়ার এই বছরটা কেড়ে নিয়ে যাচ্ছে একটা গোটা প্রজন্ম। শিল্পী–সাহিত্যিক–রাজনীতিক থেকে শুরু করে বিনোদন, ক্রীড়া জগতের কত কত নক্ষত্রদের হারিয়ে ফেলেছি আমরা!‌ করোনা অতিমারী কেড়ে নিয়েছে লক্ষ লক্ষ প্রাণ। বাঙালি সমাজেও যেন মৃত্যু মিছিল।
২০২০ শেষ হওয়ার অপেক্ষায় গোটা বিশ্ব। আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা, তারপরই ২০২১-কে স্বাগত জানানোর পালা। নতুন শতব্দীর দু-দশক পূর্ণ হয়ে তৃতীয় দশকে পা দেব আমরা। ‘অভিশপ্ত’ ২০২০-র শেষ হওয়ার প্রহর যেভাবে গুনছে গোটা বিশ্ব, তেমনটা সচারাচর চোখে পড়ে না। বছরভর করোনা প্রকোপ ঝাঁকিয়ে ধরে থেকেছে সকলকে, একের পর এক মৃত্যু, হতাশা, প্রিয়জনকে হারানোর বেদনা– তবে সব গ্লানি ভুলে এবার নতুনকে বরণ করে নেওয়ার পালা।
হাতে লেখা কার্ড কিংবা পাড়ার মোড়ের দোকানে দাঁড়িয়ে গ্রিটিংস কার্ড কেনবার দিন প্রায় শেষ। কার ঝুলিতে কটা কার্ড এল, কে কার গোপন বন্ধু নতুন বছরের শুভেচ্ছা কার্ড পাঠালো সেই সব দিন শেষ। সবাই এখন নতুন বছরের শুভেচ্ছা ভার্চুয়াল মাধ্যমে জানানোটাই ট্রেন্ড। ঘড়ির কাঁটা আজ রাত বারোটা ছুঁলেই ফেসবুক, মেসেঞ্জার, টুইটার কিংবা হোয়্যাটসঅ্যাপে উপচে পড়বে ‘Happy New Year’ লেখা বার্তা। কপি-পেস্ট মেসেজ বা বার্তা ফরোয়ার্ড না করে দেখে মন ছোঁয়া কিছু বার্তা, আর পাঠিয়ে দিন আপনার প্রিয়জনদের-কাটুক করোনার কালো বিষাদের মেঘ, শীতল বারিধারার মতো তোমাদের জীবনে নেমে আসুক হর্ষ। শুভ হোক এই নববর্ষ। ইংরাজি নববর্ষের অনেক শুভেচ্ছা।সুস্বাস্থ্যের এবং সৌহার্দ্যে ভরে উঠুক সবার জীবন । বিশ্বের সমস্ত সুখ-আনন্দে. পুরোনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেন সুখ আর আনন্দে ভরপুর! এই কামনায় তোমাদের জানাই দুরের ও কাছের বন্ধুদের আমি থেকে বহুদূর ! হ্যাপি নিউ ইয়ার ২০২১ আগামির উজ্জ্বল আলোয় আলোকিত হোক মন, ধুয়ে যাক সব মলিনতা। নতুন বছর (2021) সফল হোক, শুভ হোক সকলের!