লোহাগাড়ায় অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই

আজ ১৮ জানুয়ারী ( সোমবার)চট্টগ্রামের লোহাগাড়ায় অগ্নিকান্ডে ১১ জেলে পরিবারের বসতঘর পুড়ে ছাই ।আজ সন্ধ্যায় উপজেলার পদুয়া ইউনিয়নের উত্তর জল দাশ পাড়া এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে ।

সূত্রে জানান,অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ ৬০ লক্ষ টাকা হবে বলে ক্ষতিগ্রস্তরা জানান। বর্তমানে ক্ষতিগ্রস্তরা খোলা আকাশের নিচে বসবাস করছে বলে জানা গেছে।

সাতকানিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জুলহাস এই তথ্য নিশ্চিত করেছেন। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা হল যথাক্রমে সোনারাম জল দাশ, চিত্ররঞ্জন জল দাশ,সুমন জল দাশ, ছোটন জল দাশ, সুবল জল দাশ, পরিমল জল দাশ, মিদুল জল দাশ, সুধির জল দাশ, নন্দ জল দাশ, রবি জল দাশ, রিতা জল দাশ।

স্থানীয়রা জানান, উপজেলার পদুয়া জল দাশ পাড়ার ছোটন জল দাশের বাড়ি থেকে আগুনের সুত্রপাত হয় বলে জানা গেছে। আগুনের লেলিহান শিখায় দাউ দাউ করে জ্বলতে থাকে। মুহুর্তের মধ্যে ১১পরিবারের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে সাতকানিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জুলহাসের নেতৃত্বে একটি টিম ঘন্টাব্যাপী চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
ঘটনাস্হল পরিদর্শন করেন লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক( তদন্ত) মোঃ রাশেদুল ইসলাম ও লোহাগাড়া থানার এসআই দুলাল বাড়ৈ ও সঙ্গীয় পুলিশ ফোর্স। ইউপি সদস্য মোঃ কাউছার জানান, ক্ষতিগ্রস্ত পরিবারের সবাই জেলের কাজ করে সংসার চালায়। তারা খুব বেশী অসহায়। অগ্নিকান্ডে তারা কিছু বের করতে পারেননি। ক্ষতিগ্রস্তরা খোলা আকাশের নিচে বসবাস করছে বলেও তিনি জানান।