বঙ্গবন্ধু সেতু এলাকায় যানবাহনের সীমিত চলাচল

আজ বৃহস্পতিবার(২১ জানুয়ারি)টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে পৌলী ব্রিজ পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।
বুধবার রাত ১২টা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত তিন দফা সেতুতে টোল আদায় বন্ধ থাকায় এ যানজটের সৃষ্টি হয়েছে। সকাল সোয়া ৬টার দিকে সেতুর টোল প্লাজা চালু করা হয়। এর আগে ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা বন্ধ রাখা হয়। প্রায় আড়াই ঘণ্টা বন্ধ থাকার পর রাত ৩টার দিকে চালু করা হলেও ভোর সাড়ে ৫টায় আবারও বন্ধ করা হয়।

বঙ্গবন্ধু পূর্ব সেতু ট্রাফিক বিভাগের ট্রাফিক ইন্সপেক্টর ইফতেখার রোকন বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে পৌলী ব্রিজ পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।এদিকে প্রচণ্ড শীতে যানজটে আটকে চরম দুর্ভোগ পোহাচ্ছেন এ রুটে চলাচলকারী যাত্রী ও পরিবহন চালকরা।

এতে সেতুর উপর যান চলাচল ব্যাহত হয়ে পশ্চিম সংযোগ মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয় যা সকাল ৭টা পর্যন্ত অব্যাহত রয়েছে। ঢাকামুখী লেনে হাজার হাজার যানবাহন দাঁড়িয়ে রয়েছে।
মহাসড়কে পেট্রোল টিমের দায়িত্বে থাকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিন বলেন, দফায় দফায় সেতুর উপর যান চলাচল বন্ধ রাখা পাশাপাশি ছোটখাটো দুর্ঘটনা ঘটার কারণেই এ মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সকাল থেকে সেতুতে ধীরগতিতে গাড়ি ছাড়া হচ্ছে। এর ফলে যানজটের তীব্রতা বেড়েই চলেছে। আমরা যানজট নিরসনে কাজ করছি।
বঙ্গবন্ধু সেতুর দায়িত্বে থাকা ট্রাফিক কন্ট্রোলার হালিমুজ্জামান বলেন, কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে সেতুর উপর দিয়ে স্বাভাবিকের চেয়ে অনেক কম গাড়ি ছাড়ছি। এ কারণে যান চলাচলে সাময়িক সমস্যা হচ্ছে।