চট্টগ্রাম অনেকক্ষেত্রে ঢাকার চেয়েও গুরুত্বপূর্ণ

চট্টগ্রাম হচ্ছে দেশের দ্বিতীয় রাজধানী। বন্দর ও আন্তর্জাতিরক যোগাযোগের কারণে অনেকক্ষেত্রে চট্টগ্রাম ঢাকার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ।’বৃহস্পতিবার প্রেস ক্লাবে মতবিনিময়কালে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এ অভিমত ব্যক্ত করেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত মতবিনিময় অনুষ্ঠানে প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের কার্যকরী সদস্য মোয়াজ্জেমুল হক।

মাহবুবুল আলম হানিফ জানান,এখন বিএনপির রাজনৈতিক দর্শন হচ্ছে সরকারের বিরুদ্ধে অভিযোগ করা। করোনায় উন্নত রাষ্ট্রসহ সারাবিশ্ব যখন বিপন্ন তখন প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এই মহামারি অনেকটা সহনীয় পর্যায়ে রাখতে সফল হয়েছে। এক সপ্তাহ আগেও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, দেশে করোনা ভ্যাকসিন আসবে না, সরকার মিথ্যার রাজনীতি করছে। কিন্তু আজকে করোনার ভ্যাকসিন দেশে চলে এসেছে।

চসিক নির্বাচন সম্পর্কে তিনি বলেন, কাউন্সিলরদের দল থেকে মনোনয়ন দেয়া হয় না, সমর্থন দেয়া হয় মাত্র। বিদ্রোহী প্রার্থীদের আমরা দলের পক্ষ থেকে প্রার্থিতা প্রত্যাহার করতে বলেছি। অনেকে তা করেছেন। এখন যারা দলের সিদ্ধান্ত অমান্য করেছেন তাদের বিরুদ্ধে কেন্দ্র থেকে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।
চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্যদের জন্য তার দরজা সবসময় খোলা উল্লেখ করে হানিফ বলেন, প্রেস ক্লাবের সাংবাদিকদের যেকোনো প্রয়োজনে তিনি সবসময় এগিয়ে আসবেন। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়–য়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের যে উন্নয়ন কর্মকা- করেছেন, অতীতে কেউ তা ভাবতেও পারেনি। ব্যারিস্টার বিপ্লব বড়–য়া চট্টগ্রাম প্রেস ক্লাবের সার্বিক উন্নয়ন কর্মকা-ে তার প্রচেষ্টা অব্যাহত রাখার ঘোষণা দেন। অনুষ্ঠানে চট্টগ্রাম প্রেস ক্লাবের সহসভাপতি স ম ইব্রাহীম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, দেবদুলাল ভৌমিক, মহসিন চৌধুরীসহ বিপুলসংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।