শেষ দিনে নির্বাচনের জমজমাট প্রচারণা

শেষ দিনে নির্বাচনের জমজমাট প্রচারণা
(২৭ জানুয়ারি)বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রতিক্ষিত চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন। নির্বাচনী আচরণবিধি অনুযায়ী আজ সোমবার (২৫ জানুয়ারি) মধ্যরাতে শেষ হচ্ছে নির্বাচনের সব ধরনের প্রচার-প্রচারণা। সেই হিসেব সকালটা শুরু না হলেও দুপুর গড়াতেই চট্টগ্রাম নগরে চলছে জমজমাট প্রচারণা। এই মুহুর্তে শেষ দিনের প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

প্রচারের শেষ দিনে দুপুর বেলা নগরের বহদ্দারহাট এলাকা থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন আওয়ামী লীগের প্রার্থী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী। এ সময় তাঁর সঙ্গি হন সাবেক মেয়র আ জ ম নাছিরসহ আওয়ামী লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংঘটনের নেতাকর্মীরা।

এসময় নিজের জয় নিয়ে শতভাগ আস্তা আছে জানিয়ে রেজাউল করিম চৌধুরী বলেন, ‌‘নগর পিতা হয়ে নয়, সেবক হিসেবে চট্টগ্রামবাসীর ‘খেদমত’ করতে নির্বাচন করছি। ভোটের প্রচারে নেমে ভোটারদের যে স্বতস্ফুর্ততা দেখেছি, তাতে আমি বিজয় নিয়ে শতভাগ আশাবাদী।’

তবে মেয়র প্রার্থী ছাড়াও বিভিন্ন পাড়ায়-মহল্লা জয় বাংলা স্লোগানে মুখরিত করে তুলছে ছাত্রলীগের কর্মীরা। আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম চৌধুরী পক্ষে মিছিল দেখা গেছে নগরের দেওয়ান বাজার ওয়ার্ড, জামালখান, মোমিন রোড, আগ্রাবাদ,চকবাজার চাঁন্দগাও বাকলিয়াসহ বিভিন্ন এলাকায়। এছাড়াও বিভিন্ন প্রচার গাড়ি থেকে ভোট প্রার্থনা করা হচ্ছে।এছাড়াও নগরের ৪১ টি ওয়ার্ডের প্রতিটিতেই এই মুহুর্তে স্ব-স্ব কাউন্সিলর প্রার্থীদের পক্ষে মিছিল ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।