আগামীকাল পঞ্চম দফা পৌর নির্বাচনে আ.লীগের মনোনয়ন বোর্ডের বৈঠক

সারা দেশে পৌরসভা নির্বাচন চলছে। আগামী ২৮ ফেব্রুয়ারি পঞ্চম দফায় দেশে ৩১টি পৌরসভার নির্বাচন হবে। সেই নির্বাচনের দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য আগামীকাল শনিবার বৈঠকে বসছে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড।
গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের বৈঠকের পর দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, পঞ্চম ধাপে ৩১টি পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ ফেব্রুয়ারি।
ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত, বাছাই হবে ৪ ফেব্রুয়ারি এবং মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।
পঞ্চম ধাপে যে ৩১টি পৌরসভায় ভোট নেওয়া হবে সেগুলো হলো- চট্টগ্রামের মীরসরাই, বারইয়ারহাট, রাঙ্গুনিয়া ও রাউজান; জামালপুরের জামালপুর সদর, মাদারগঞ্জ, দেওয়ানগঞ্জ ও ইসলামপুর; রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর; ভোলা সদর ও চরফ্যাশন; চাঁদপুরের মতলব ও শাহরাস্তি; ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর; লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ সদর, বগুড়া সদর, মানিকগঞ্জের সিঙ্গাইর, কিশোরগঞ্জের ভৈরব, যশোরের কেশবপুর, মাদারীপুর সদর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া সদর, জয়পুরহাট সদর, মাদারীপুরের শিবচর, ময়মনসিংহের নান্দাইল, যশোর সদর ও গাজীপুরের কালীগঞ্জ।
এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর প্রথম ধাপে ২৪টি পৌরসভা এবং গত ১৬ জানুয়ারি দ্বিতীয় দফায় ৬০টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়।
তৃতীয় দফায় ৬৪টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার। এবং চতুর্থ দফায় ৫৬টি পৌরসভার নির্বাচন হবে আগামী ১৪ ফেব্রুয়ারি।