খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌর নির্বাচনে প্রতীক পেলেন ৪৯প্রার্থী

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলায় আগামী ১৪ই ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ৫ম ধাপে মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী মেয়র-৩জন, সংরক্ষিত মহিলা আসনে ৬জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪০জনসহ সর্বমোট ৪৯জন প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
গত বুধবার(২৭শে জানুয়ারি) সকাল থেকে মাটিরাঙ্গা উপজেলা অডিটোরিয়ামে এই প্রতীক বরাদ্দ কার্যক্রম শুরু করা হয়। এসময় মাটিরাঙ্গা পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা রাজু আহামেদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা আশরাফুল আলমসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৮হাজার ৯শ ৬৫জন। পুরুষ ভোটার ৯হাজার ৮শ ৬জন এবং নারী ভোটার ৯হাজার ১শ ৬৯জন বলে জানা যায়। মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে ৯টি ভোট কেন্দ্রে ৫৫টি বুথে ভোট গ্রহণের কথা রয়েছে। এতে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত মো: সামছুল হক নৌকা, বিএনপির মনোনীত মো: শাহাজালাল কাজল ধানের শীষ এবং স্বতন্ত্র প্রার্থী এমএম জাহাঙ্গির আলম মোবাইল প্রতীক পেয়েেেছন।
এছাড়াও সংরক্ষিত মহিলা আসনে ৬জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪০জন প্রার্থীদের মধ্যে এদিন প্রতীক বরাদ্দ দেয়া হয়।
মাটিরাঙ্গা পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা রাজু আহামেদ জানান, নির্বাচন কমিশনের দেওয়া আচরণ বিধি যথাযথভাবে মেনে চলতে প্রার্থীদের নির্দেশনা দেওয়াা হয়েছে। যদি কোনও প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করে থাকেন, তাহলে তার বিরুদ্ধে আইনানুযায়ী ব্যাবস্থা গ্রহণ করা হবে।