পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী

আসন্ন পৌরসভা নির্বাচনে রাঙ্গুনিয়া, রাউজান, মিরসরাই ও বারৈয়ারহাট পৌরসভায় মেয়র পদে চারজনকে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। শনিবার (৩০ জানুয়ারি) সকাল ১১ টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের অনুষ্ঠিত যৌথসভায় দেশের ৩১টি পৌরসভার মনোনয়ন ঘোষণা করা হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।।

এতে মনোনয়ন পেয়েছেন রাউজানে জমির উদ্দিন পারভেজ, রাঙ্গুনিয়ায় মো. শাহজাহান সিকদার, মিরসরাইয়ে গিয়াস উদ্দিন, বারৈয়ার হাটে মোহাম্মদ রেজাউল করিম।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল ১১ টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের অনুষ্ঠিত যৌথসভায় রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র পদে শাহজান সিকদারসহ দেশের ৩১ টি পৌরসভার মনোনয়ন ঘোষণা করা হয়।

এদিকে, মনোয়ন বোর্ডের সভায় দেশের ৩১টি পৌরসভার মেয়র, ৪টি উপজেলার চেয়ারম্যান ও ৩টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়া হয়।

এর আগে (১৯ জানুয়ারি) পঞ্চম ধাপে দেশের ৩১টিতে পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন সিনিয়র সচিব মো. আলমগীর। উক্ত ৩১ টি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে আগামী ২ ফেব্রুয়ারি মনোনয়ন জমা দান, ৪ ফেব্রুয়ারি যাচাই বাছাই, মনোনয়পত্র প্রত্যাহাররের শেষ দিন ১১ ফেব্রুয়ারি এবং প্রতীক বরাদ্দ হবে ১২ ফেব্রুয়ারি। ২৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।উল্লেখ্য, এর আগে (১৯ জানুয়ারি) পঞ্চম ধাপে দেশের ৩১টিতে পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন সিনিয়র সচিব মো. আলমগীর। উক্ত ৩১ টি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।