আজ পর্দা নামছে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব

আজ শুক্রবার (০৫ ফেব্রুয়ারি )আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের পর্দা নামছে। ‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগান নিয়ে চিলড্রেন’স ফিল্ম সোসাইটি বাংলাদেশের আয়োজনে ১৪তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু হয়েছিল ৩০ জানুয়ারি।

সমাপনী দিন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এ ছাড়া দেশবরেণ্য চলচ্চিত্র নির্মাতারাও উপস্থিত থাকবেন।

আজ শুক্রবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে সকাল ১১টায় প্রদর্শিত হবে ফ্রান্সের চলচ্চিত্র ‘মেল্টিং হার্ট কেক’, ইরানের চলচ্চিত্র ‘বেটার দ্যান নিল আর্মস্ট্রং’ ও ভারতের চলচ্চিত্র ‘তাজমহল’।

উৎসবে গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে সকাল ১১টা, বেলা ২টা, বিকেল ৪টা ও সন্ধ্যা ৬টায় চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে। উৎসবে সিনেমা দেখার জন্য কোনো ধরনের প্রবেশমূল্য না থাকলেও এ বছর করোনাভাইরাসের কারণে মাস্ক পরিধানকে চলচ্চিত্র উৎসবের টিকিট হিসেবে বিবেচনা করা হয়েছিল। স্বাস্থ্যবিধি মেনে শিশুরা চলচ্চিত্র উপভোগ করে।