ব্রেকিং নিউজ » আজ ১১টায় চসিক মেয়র ও ৫৪ কাউন্সিলরের,শপথ

এস,আহমেদ ডেক্স প্রতিবেদনঃ আজ বৃহস্পতিবার(১১ফেব্রুয়ারি)চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নবনির্বাচিত মেয়র মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী ও ৫৪ জন কাউন্সিলর শপথ গ্রহণ করবেন আজ। সকাল ১১টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে মেয়র রেজাউল করিমকে ভার্চুয়ালি শপথ বাক্য পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ পাঠ করাবেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। শপথ গ্রহণ শেষে মেয়র ও কাউন্সিলররা ৩২ নম্বর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন।

এদিকে শপথ গ্রহণ উপলক্ষে বুধবার পরিবারের সদস্যদের নিয়ে শাহ আমানত বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছেন মেয়র রেজাউল করিম চৌধুরী। অন্যদিকে দামপাড়া জমিয়তুল ফালাহ মাঠ থেকে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে নগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট সুনীল সরকার, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, সৈয়দ হাসান মাহমুদ শমসের, মো. হোসেন, বখতিয়ার উদ্দিন খান ও সৈয়দ মাহমুদুল হক নবনির্বাচিত ৫৪ জন কাউন্সিলরকে নিয়ে দুটি এসি বাস ও ব্যক্তিগত গাড়িযোগে ঢাকার উদ্দেশে যাত্রা করেন। রাত ৯টায় তারা ঢাকায় তোপখানা রোডস্থ একটি আবাসিক হোটেলে পৌঁছেন বলে জানান নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক। তিনি জানান, আমরা নগর আওয়ামী লীগের নেতা এবং কাউন্সিলরসহ প্রায় ৪ শতাধিক নেতাকর্মী শপথ গ্রহণ অনুষ্ঠান উপলক্ষে ঢাকায় এসেছি। তবে শপথ গ্রহণ অনুষ্ঠানে সবাই যাব না। মন্ত্রী-এমপিসহ মাত্র ১২০ জন ওসমানী স্মৃতি মিলনায়তনে শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন। এর আগে জমিয়তুল ফালাহ মাঠে নবনির্বাচিত কাউন্সিলরদের শুভেচ্ছা জানাতে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীসহ দলের অন্যান্য শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে আগামী ১২ ফেব্রুয়ারি সকালে নতুন মেয়রের নেতৃত্বে কাউন্সিলররা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর কবর জেয়ারত করতে যাবেন। সেখান থেকে রাতে কাউন্সিলররা চট্টগ্রামে ফিরলেও ১৩ ফেব্রুয়ারি মেয়র রেজাউল ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করবেন। ১৪ ফেব্রুয়ারি সকালে তিনি সচিবালয়ে মন্ত্রী ও সচিবদের সাথে সৌজন্য সাক্ষাৎ এবং মতবিনিময় করবেন। ১৫ তারিখ সকাল ১১টায় তিনি চট্টগ্রাম ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট হলে সাংবাদিকসহ চট্টগ্রামের সুধীজনদের সাথে মতবিনিময় করবেন। এরপর দুপুর ১টায় রেজাউল করিম চৌধুরী চট্টগ্রাম সিটি কর্পোরেশনে গিয়ে মেয়রের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করবেন।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি ৩ লাখ ৬৯ হাজার ২৪৮ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হন মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী। নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ডা. শাহাদাত হোসেন পেয়েছেন ৫২ হাজার ৪৮৯ ভোট। এছাড়া ১৪ জন সংরক্ষিত কাউন্সিলর ও ৪০ জন সাধারণ কাউন্সিলর নির্বাচিত হন। তবে ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিমের মৃত্যুতে সেখানে নির্বাচন স্থগিত করা হয়। আগামী ২৮ ফেব্রুয়ারি এই ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।