ঠাকুরগাঁওয়ে জনসেবা ক্লিনিক সিলগালা ও আর্থিক জরিমানা

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ আজ শনিবার (৬ মার্চ)অবৈধভাবে পরিচালনার দায়ে ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া এলাকার জনসেবা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এনডিসি আব্দুল কাইয়ুম খান এ আদেশ প্রদান করেন। এ সময় সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. ফারুক হোসেন, ড্রাগ সুপার জাহিদুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানটিতে গিয়ে অনুমোদনের কোন কাগজপত্র না পেয়ে এবং অবৈধভাবে ক্লিনিক পরিচালনার দায়ে ৫ হাজার টাকা জরিমানা ও ক্লিনিকটি সিলগালা করে দেয়।

ইউনিয়নের কিসামত তেওয়ারীগাঁও মুন্সিপাড়ায় মূল সড়কের পাশেই গড়ে উঠা জনসেবা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে দীর্ঘদিন থেকে অবৈধভাবে চিকিৎসা সেবার নামে মানুষের সাথে প্রতারনা করে আসছিল। প্রতিষ্ঠানটির নেই কোন লাইসেন্স, নিজস্ব ভবন, পর্যাপ্ত যন্ত্রপাতি ও দক্ষ জনবল।

মেডিকেল প্র্যাকটিস অ্যাক্ট (১৯৮৩) অনুযায়ী ক্লিনিক ও ডায়াাগনস্টিক সেন্টার গড়ে তুলতে হলে প্রথম শর্ত হলো নিজস্ব ভবন থাকতে হবে। স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র,মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সনদপত্র, পৌরসভা/ইউনিয়নের বর্জ ব্যবস্থাপনা চুক্তিপত্র, নিয়োগ প্রাপ্ত ২ জন মেডিকেল অফিসার, প্রশিক্ষণ প্রাপ্ত ৪ জন নার্স, প্রশিক্ষণ প্রাপ্ত টেকনিশিয়ান, সুইপার, আয়া, বিশেষজ্ঞ ডাক্তারের সম্মতি পত্র ও প্রয়োজনীয় আধুনিক সরঞ্জাম- এর একটিও ছিল না ওই ক্লিনিক ও ডায়াগনষ্টিক স্টোরটিতে।