না ফেরার দেশে সিলেটের এমপি মাহমুদ উস সামাদ

আজ বৃহস্পতিবার (১১ মার্চ)সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ আসনের এমপি ছিলেন। আজ একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী, ১ ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

মাহমুদ উস সামাদ চৌধুরীর ব্যক্তিগত সচিব জুলহাস আহমদ গণমাধ্যমকে বলেন, অসুস্থ্য হলে রোববার রাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার সকালে করোনা পরীক্ষায় ফলাফল পজিটিভ আসে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ভেন্টিলেশনে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার দুপুরে তিনি মারা যান।

এর আগে মাহমুদ উস সামাদ গত ১০ ফেব্রুয়ারি করোনাভাইরাসের টিকা নিয়েছিলেন। তারপর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া ছিল না। কয়েক দিন আগে সিলেটের ফেঞ্চুগঞ্জে গিয়েছিলেন তিনি। কিছুটা অসুস্থতা বোধ করায় ৭ মার্চ এর পর কোনো অনুষ্ঠানে যোগ দেননি।

ওই দিন ঢাকায় ফেরার পথে বিমানে ওঠার সময় বেশি অসুস্থতা অনুভব করলে সেখান থেকে সরাসরি হাসপাতালে ভর্তি হন তিনি। এরপর সোমবার করোনা পরীক্ষার নমুনা দিলে ফলাফল পজিটিভ আসে।