আজ থেকে সিলেট-চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইট চালু

আজ বুধবার (১৭মার্চ) বাংলাদেশের আভ্যন্তরীণ রুটে প্রথমবারের মতো সিলেট-চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইট চালু হতে যাচ্ছে । সিলেট বিমানবন্দর থেকে বুধবার বেলা ১.২৫টায় চট্রগ্রামের উদ্দেশ্যে বিমানের একটি ফ্লাইট ছেড়ে যাবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই উদ্যোগ নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস সিলেটের ব্যবস্হাপক মোঃ ফারুক আলম এ তথ্য নিশ্চিত করে জানান, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর দিনে বাংলাদেশের ঐতিহ্যবাহী দুই অঞ্চল সিলেট-চট্টগ্রাম রুটে সারাসরি বিমানের ফ্লাইট চালু হতে যাচ্ছে। এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের সংবাদ।

প্রথমবারের মতো সিলেট-চট্টগ্রাম রুটে ফ্লাইট চালু উপলক্ষে আজ যাত্রীদের জন্য ১৭% ছাড় ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ। চট্টগ্রাম থেকে সিলেট ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া ৪ হাজার ২শ’ টাকা। আর রিটার্ন ভাড়া ৮ হাজার ৪শ’ টাকা। তবে তারিখ ও আসন খালি থাকার ওপর এ ভাড়া নির্ভর করবে।

এরপর থেকে প্রতি সপ্তাহে সিলেট থেকে দুইদিন ও চট্টগ্রাম থেকে সিলেট রুটে দুইদিন বিমানের ফ্লাইট চলাচল করবে। সিলেট থেকে প্রতি সপ্তাহের রবি ও বৃহস্পতিবার চট্রগ্রাম উদ্দেশে এবং চট্টগ্রাম থেকে মঙ্গল ও বৃহস্পতিবার সিলেটের উদ্দেশ্যে সরাসরি বিমানের ফ্লাইট চলাচল করবে।

উল্লেখ্য, সিলেট-চট্রগ্রাম, সিলেট-কক্সবাজার রুটে সরাসরি বিমানের ফ্লাইট চালুর জন্য সিলেটবাসী ও ব্যবসায়ীদের সংগঠন সিলেট চেম্ববার অব কমার্স দীর্ঘদিন যাবত সরকারের কাছে দাবি জানিয়ে আসছিলো।

ইতোপূর্বে সিলেট-কক্সবাজার রুটে সপ্তাহে দুইদিন বিমানের সরাসরি ফ্লাইট চালু হয়েছে। আর আজ ১৭ মার্চ থেকে সিলেট-চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইট চালু হতে যাচ্ছে। দেশের আভ্যন্তরীণ এই দুই রুটে সরাসরি বিমানের ফ্লাইট চালুর ফলে সিলেটের সঙ্গে চট্টগ্রাম ও কক্সবাজারের ব্যবসা-বাণিজ্য, পর্যটন ও শিল্প খাতের বিকাশে নতুন দ্বার উন্মোচিত হলো।