স্বাধীনতাবিরোধীরা দেশের বিরুদ্ধে চক্রান্ত করছে: তথ্যমন্ত্রী

আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) স্বাধীনতাবিরোধীরা নতুন করে দেশের বিরুদ্ধে চক্রান্ত করছে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।এই অপতৎপরতা শক্ত হাতে দমন করা হবে। এজন্য দলীয় নেতাকর্মীদের পরিস্থিতি মোকাবিলায় সজাগ থাকতে হবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ডিএসসিসি এ আলোচনা সভার আয়োজন করে।

ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী সামনে রেখে অনেক আগেই ভাস্কর্যবিরোধী আন্দোলন শুরু করে একটি মৌলবাদী গোষ্ঠী। পেছন থেকে তাদের ইন্ধন দিয়েছে বিএনপি। এখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানেরা বাংলাদেশের অবস্থান করছেন। তারা বিভিন্ন সেমিনারে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করছেন। কিন্তু এমন সময় সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা করেছে স্বাধীনতাবিরোধীরা। তারা দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টা করছে।

তিনি বলেন, স্বাধীনতার পর ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। ঘাতকরা ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে দিতে চেয়েছিলো। কিন্তু তাদের সেই অপচেষ্টা সফল হয়নি। বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলা যায়নি। আজ সারাবিশ্বে বঙ্গবন্ধুর নাম প্রশংসিত।
ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।