নন্দীগ্রামে ‘ফাইটার দিদি’, তৃণমূলের অভিনব প্রচার

নন্দীগ্রাম প্রতিনিধিঃআজ, মঙ্গলবার(২৩মার্চ) পশ্চিমবাংলার বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম নিয়ে অভিনব প্রচার শুরু করল রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস। সোশ্যাল মিডিয়ায় কার্টুন ভিডিও বানিয়ে চমকে দিয়েছে শাসক দল। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। আজ থেকে সেখানে প্রচার শুরু করে দিয়েছেন তারকারা। আজ প্রচারে থাকবেন দুই তারকা প্রার্থী রাজ ও কৌশানী।
তৃণমূল কংগ্রেসের বক্তব্য, “যখন অন্যায় দৈনন্দিন জীবনের অংশ হয়ে ওঠে এবং কেন্দ্র কন্ঠরোধ করার চেষ্টা করে, তখন একজনই আপনার পাশে এসে দাঁড়ান। বাংলার নিজের মেয়ে মমতা বন্দ্যোপাধ্যায় আপনার জন্যে লড়েছেন, লড়ছেন, লড়বেন।”

সোশ্যাল মিডিয়ায় জোরকদমে প্রচার চালাচ্ছেন বিজেপি নেতারা। সেই লড়াইয়ে পিছিয়ে থাকতে রাজি নয় তৃণমূল। আর এই লড়াইয়ে জোর দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ডিজিটাল টিম। নন্দীগ্রাম এই নির্বাচনে হটসিট। যেখানে লড়াই মমতা বন্দ্যোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারীর মধ্যে। সোশ্যাল মিডিয়ায় যে ভিডিও পোস্ট হয়েছে তাতে দেখা যাচ্ছে শুভেন্দু অধিকারী সহ দুই বিজেপি নেতার বিরুদ্ধে একা লড়াই চালিয়ে যাচ্ছেন মমতা। নন্দীগ্রামের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের আলোয় আলোকিত হয়েছেন এটাই তুলে ধরা হয়েছে এই সোশ্যাল মিডিয়া প্রচারে। মমতা বন্দ্যোপাধ্যায় প্রচারে ইতিমধ্যেই অংশ গ্রহণ করেছেন নন্দীগ্রামে গিয়ে। ফের ২৮ তারিখ থেকে তিনি প্রচার সারবেন নন্দীগ্রামে।
তৃণমূল কংগ্রেস যে প্রচার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই নিয়ে এসেছে তার নাম দেওয়া হয়েছে ‘ফাইটার দিদি’। যেখানে দেখানো হয়েছে তিনি একা লড়াই চালিয়ে তার প্রধান প্রতিদ্বন্দ্বীদের ব্যাগে ভরে গুজরাত পাঠিয়ে দিচ্ছে স্পিড পোস্টে করে। ভিডিওতে দেখানো হয়েছে, নন্দীগ্রামে বিজেপি অন্ধকার নিয়ে আসছে। গ্যাসের দাম বৃদ্ধি, ক্রমাগত নিত্য প্রয়োজনীয় জিনিষের মূল্যবৃদ্ধি তার প্রভাব পড়ছে মানুষের ওপরে। আর তখনই নিজের জ্যোতি ছড়িয়ে নন্দীগ্রামে হাজির মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি তাঁর একক দক্ষতায় একা লড়াই করে নন্দীগ্রামে পরাস্ত করছেন প্রতিদ্বন্দ্বীদের। তারপর তাদের একসাথে বস্তায় ভরে স্পিড পোস্টে করে পাঠিয়ে দিচ্ছেন তিনি।
এই ভিডিওতে যেমন দেখা যাচ্ছে শুভেন্দু অধিকারীকে। তেমনি দেখা যাচ্ছে মিঠুন চক্রবর্তীকেও। ফলে এই ভিডিও সহজেই নজর কেড়েছে। ইতিমধ্যেই কয়েক লাখ ভিউজ হয়েছে। শেয়ার হয়েছে কয়েক লাখ। মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য আগামী রবিবার থেকে লাগাতার প্রচার চালাবেন নন্দীগ্রামে।