ঢাকা-চট্টগ্রাম-ব্রাহ্মণবাড়িয়াসহ গুরুত্বপূর্ণ শহরে টহল জোরদার

চলমান বিশৃঙ্খলা টেকাতে ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের গুরুত্বপূর্ণ শহরগুলোর রাস্তায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি)সহ যোথবাহিনীর সদস্যদের টহল জোরদারকরা হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) রাতে শহরগুলোতে বিজিবি মোতায়েন করা হয়। শহরের গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে পুলিশের সতর্ক অবস্থান ও টহল জোরদার করা হয়েছে

এর আগে শুক্রবার রাতে সংবাদ সম্মেলন করে হেফাজতে ইসলামী বাংলাদেশ। ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় মোদি-বিরোধী আন্দোলনকারীদের ওপর হামলা ও মৃত্যুর ঘটনায় শনিবার (২৭ মার্চ) সারা দেশে বিক্ষোভ ও রবিবার (২৮ মার্চ) হরতালের ঘোষণা দেয় সংগঠনটি।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশ সফরে আসা ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের বিরোধীতাকারীদের বিক্ষোভে উত্তপ্ত রয়েছে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া। শুক্রবার (২৬ মার্চ) দুপুরে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে মুসল্লিদের একাংশের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়।চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সঙ্গে হেফাজতে ইসলামের কর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে কয়েকজন হতাহত হয়। আট ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) বিকেলে হেফাজত নিয়ন্ত্রিত চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় ছাত্রদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে।

এসময় ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনার পর ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। রাত ১২টার পর থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। স্টেশনের সব কিছু আগুনে পুড়ে যাওয়ায় গার্ড সিগন্যালের মাধ্যমে আমরা নিয়ন্ত্রণ করছি। একে একে আটকা পড়া সব ট্রেনগুলো এখন গন্তব্যের দিকে যাচ্ছে।