হেফাজত ইস্যুতে বিক্ষোভে ডাক দিল বিএনপি

আজ শনিবার(২৭মার্চ)বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এলাকা, হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ ও হেফাজত নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় হতাহতের প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা দিয়েছে বিএনপি।আজ দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ সম্মেলন করে এ কর্মসূচির ঘোষণা দেন। ঘোষণা অনুযায়ী, ২৯ মার্চ সব মহানগরে ও ৩০ মার্চ সব জেলায় এই বিক্ষোভ করবে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর দিনে একদিকে যখন জনগণ মহান স্বাধীনতার দিবস পালন করছে তখন অন্য দিকে এই অবৈধ সরকার তার পুলিশ বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা রাজপথে রক্ত ঝরিয়েছে। গত ২৬ শে মার্চ মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর দিনে বায়তুল মোকাররম জুমা নামাজের পরে একটি সংগঠনের শান্তিপূর্ণ মিছিলে বিনা উসকানিতে নির্বিচারে গুলি চালিয়েছে।

তিনিন বলেন, ‘আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলায় প্রায় ২ শতাধিক তরুণ মারাত্মকভাবে গুলিবিদ্ধ ও আহত হয়েছে। এর প্রতিবাদে হাটহাজারীতে শান্তিপূর্ণ মিছিলের ওপরে পুলিশের নৃশংশ হামলা ও নির্বিচারে গুলি চালানোয় কমপক্ষে ৪ জন নিহত ও অসংখ্য আহত হয়েছে। একই সঙ্গে ব্রাক্ষ্মণবাড়িয়া এক জন নিহত হয়েছে।