ঠাকুরগাঁওয়ে খ্রিস্টান সম্প্রদায়ের নির্যাতন ও কবরস্থান দখল প্রতিবাদে সম্মেলন

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় খ্রিস্টান সম্প্রদায়ের লোকজনের ওপর নির্যাতন ও কবরস্থান দখলকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী।
রবিবার (২৮ মার্চ) দুপুরে রুহিয়ার ঘনিমহেশপুর খ্রিস্টান পাড়ায় সাংবাদিকদের সাথে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে খ্রিস্টান পাড়ার শতাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।
এলাকাবাসীর পক্ষে ওয়েল দাস লিখিত বক্ত্যবটি পাঠ করে বলেন, প্রায় ৫৫ বছর ধরে খ্রিষ্টান সম্প্রদায়ের কবরস্থানটি আমরা ব্যবহার করে আসছি। একই এলাকার মৃত সিরাজ উদ্দীনের ছেলে শফিকুল ইসলাম ও তার সন্ত্রাসীরা কবরস্থান দখল নেয়ার জন্য গত সোমবার (৮মার্চ) রাতের অন্ধকারে কবরস্থানে সাইনবোর্ডটি সরিয়ে ফেলে নতুন ও পুরনো কবরগুলো ভেঙ্গে দেয়। এসময় আমরা প্রতিবাদ করতে গেলে আমাদের উপর পেট্রোল ছিটিয়ে দিয়ে আগুন ধরিয়ে দেয়ার চেষ্টা করে। শুধু তাই নয় আমাদের হত্যা, বাড়ি ঘরে আগুন জ্বালিয়ে দেওয়াসহ এলাকা ছেড়ে চলে যাওয়ার হুমকি প্রদান করে।
এই ঘটনায় এলাকার জনপ্রতিনিধি, রুহিয়া থানা, ঠাকুরগাঁও সদর উপজেলা ও জেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেছি। প্রকৃত ঘটনা উদঘাটন করে জনস ন্মুখে তুলে ধরার জন্য অনুরোধ জানানোর পাশাপাশি প্রশাসনের কাছে সন্ত্রাসী হামলার বিচার ও নিরাপত্তার দাবি করে ভুক্তভোগী এলাকাবাসী।