এইবার ঘরে বসে তৈরি করুন সুস্বাদু চিকেন পরোটা

স্বর্ণালী প্রিয়া ডেক্স প্রতিবেদনঃবিকেল গড়িয়ে সন্ধ্যা হলেই হালকা কিছু খাওয়ার জন্য মুখ চেয়ে থাকে। এমন সময় ভাজাপোড়া জাতীয় কিছু না থাকলে কি হয়? আয়োজনই কেমন যেন হয়ে যায়। তবে তাই বলে এমন কিছু বেছে নেয়া যাবে না যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এবার তাহলে সহজে ঘরে বসে চটজলদি স্বাস্থ্যসম্মত নাস্তা চিকেন পরোটা ।

উপকরণ : ১ কাপ কিমা, ২ কাপ আটা, আধা চামচ পেঁয়াজ মিহি কুচি, আধা চা চামচ কাঁচামরিচ, ৩টি এলাচ, ৩টি লবঙ্গ, ১টি দারুচিনি, ১ চামচ রসুন বাটা, ১ চামচ জিরা গুঁড়ো, ১ চামচ ধনে গুঁড়ো, ১ চামচ মরিচ গুঁড়ো, ১ চামচ হলুদ গুঁড়ো, হালকা লেবুর রস ও লবণ স্বাদমত।

প্রণালী : প্রথমে আটা, লবণ ও তেল মিশিয়ে পানি দিয়ে ডো বানিয়ে কিছুক্ষণ রেখে দিন। এবার অন্য একটি পাত্রে কিমা, আদা-রসুন বাটা, জিরা-মরিচ-হলুদ-ধনে গুঁড়ো, লেবুর রস ও লবণ ভালো করে মিশিয়ে মেরিনেট করে ২০ মিনিটের মতো রাখুন। মেরিনেট হয়ে গেলে প্যানে তেল দিয়ে মাংস পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, দারুচিনি, এলাচ ও লবঙ্গ দিয়ে ভেজে নামিয়ে ফেলুন। এলাচ, দারুচিনি, লবঙ্গ আলাদা করে ফেলে দিন।

এখন আটার ডো নিয়ে পরোটার জন্য লুচি বানিয়ে নিন। তাতে এবার কিমা দিয়ে ভালো করে মুড়িয়ে নিয়ে বেলতে থাকুন। বেলার সময় মনে হতে পারে কিমা বের হয়ে যাবে, আসলে বের হবে না। ধীরে ধীরে বেলা শেষ হলে প্যানে তেল গরম করে পরোটা নামিয়ে দিন। একপাশ ভাজা হলে অপরপাশ ভালো করে ভাজুন। এভাবে দুই পাশই ভাজুন। ভাজা শেষ হলে গরম গরম পরিবেশন করুন চিকেন পরোটা।