ফ্রেঞ্চ ওপেন স্থগিতের ইঙ্গিত দিলেন ফরাসী ক্রীড়ামন্ত্রী

টানা দ্বিতীয় বছরের মত কোভিড-১৯ পরিস্থিতিতে ফ্রেঞ্চ ওপেন টেনিস পিছিয়ে যাবার ইঙ্গিত দিয়েছেন ফ্রান্সের ক্রীড়া মন্ত্রী রোক্সানা মারাসিনিনু।করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় শনিবার থেকে ফ্রান্স জুড়ে তৃতীয়বারের মত লকডাউন ঘোষনা করা হয়েছে। যদিও পেশাদার ক্রীড়া ইভেন্টগুলো চালু রাখার আপাতত সিদ্ধান্ত হয়েছে। তবে আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য সাইক্লিংয়ের প্যারিস রোবেইক্স একদিনের প্রতিযোগিতাটি বাতিল করা হয়েছে। গত বছর করোনার কারনে ফ্রেঞ্চ ওপেন চার মাসের জন্য স্থগিত করা হয়েছিল। এবারও ২৩ মে থেকে শুরু হবার ব্যপারে যথেষ্ট শঙ্কা দেখা দিয়েছে।

এ সম্পর্কে ফ্রান্স ইনফো রেডিওতে মারাসিনিনু বলেছেন, ‘ফ্রেঞ্চ টেনিস ফেডারেশনের সাথে এই বিষয়টি নিয়ে আমরা আলোচনা করেছি। দেখা যাক এবারের আসর সঠিক সময়ে শুরু করতে পারবো কিনা। আজ পর্যন্ত যদিও সব ধরনের পেশাদার ক্রীড়া ইভেন্ট নির্ধারিত সময় অনুযায়ী চালু রাখার সিদ্ধান্ত হয়েছে। আমরা চেষ্টা করছি যতটা সম্ভব করোনা সংক্রমনের ঝুঁকি এড়িয়ে এগুলো আয়োজন করার।’

এর আগে চলতি সপ্তাহের শুরুতে ফেঞ্চ টেনিস ফেডারেশনের ডাইরেক্টর জেনালের গিলেস মোরটন বলেছিলেন গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টটি বাতিলের বিষয়টি তিনি চিন্তাই করতে পারছেন না।