করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সিটি মেয়রের সরকারি নির্দেশনা

আজ রোববার, (১১ এপ্রিল)করোনা দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারি নির্দেশনা বাস্তবায়নে কঠোর অবস্থান নিশ্চিত করতে সরাসরি প্রশাসনের প্রতি আহবান জানান ,চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম.রেজাউল করিম চৌধুরী। তিনি নগরীবাসীর উদ্দেশ্যে এক বার্তায় বলেন, করোনা সংক্রমণ যে মাত্রায় পৌঁছেছে তা উদ্বেগজনক।

এই পরিস্থিতিতে চসিক সামর্থ্য অনুযায়ী আইসোলেশন সেন্টার স্থাপনসহ ৪১টি ওয়ার্ডে শনাক্ত রোগীদের চিকিৎসা সেবার আওতায় আনার কার্যক্রম অব্যাহত রেখেছে। এখন সবচেয়ে বেশি প্রয়োজন স্বাস্থ্যবিধি মেনে চলা এবং প্রান্তিক জনগোষ্ঠীকে লজেস্টিক সার্পোট দেয়া। এ জন্য যারা আর্থিকভাবে স্বচ্ছল তাদেরকে গরীব জনগণের পাশে আর্থিক সহায়তা নিয়ে এগিয়ে আসতে আহ্বান জানান।

মেয়র আরো বলেন, সিটি কর্পোরেশনের আইসোলেশন সেন্টার সেবার জন্য উন্মুখ হয়ে আছে। আমরা করোনা আক্রান্তদের সেবার জন্য এই সীমিত পরিষেবা আরো প্রসারিত করতে চাই, আমাদের আন্তরিকতার ঘাটতি নেই। আবারও দৃঢ়ভাবে বলতে চাই, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ওয়ার্ড ও অঞ্চলভিত্তিক স্বাস্থ্যসেবা কেন্দ্র সক্রিয় ও সচল আছে। সম্মানিত কাউন্সিলর ও দ্বায়িত্ব প্রাপ্ত কর্মকর্তারগণ সরাসরি স্থানীয় জনগণের সুবিধা-অসুবিধা দেখভাল করবেন। তিনি কাউন্সিলরদের স্ব-স্ব ওয়ার্ডে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ অব্যাহত রাখার অনুরোধ জানান।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কর্তৃক নগরীর লালদিঘীর পাড়ের লাইব্রেরী ও দুযোর্গ ব্যবস্থাপনা ভবনে প্রতিষ্ঠিত ৫০ শয্যা বিশিষ্ট আইসোলেশন সেন্টারে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, খাবার, অক্সিজেন সার্পোট, এ্যম্বুলেন্স সার্ভিসসহ সকল ধরণের সেবা কার্যক্রম চালু আছে। কোন আক্রান্ত ব্যক্তি যদি সেবা নিতে চাইলে ০১৭১১-১৬৮৪১৩ এই নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেল।