চট্টগ্রাম জেলার বীর মুক্তিযোদ্ধারা পেলেন প্রধানমন্ত্রীর উপহার

আজ সোমবার (১০ মে)প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত ঈদ উপহার সামগ্রী তুলে দেয়া হয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিটের অধীন ১৪টি উপজেলার ৩০৪ জন বীর মুক্তিযোদ্ধার হাতে। আজ বিকেল ৩টায় নগরীর রউফাবাদস্থ নতুন মুক্তিযোদ্ধা ভবনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উপহার সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সম্পদ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে জীবনবাজি রেখে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে ঝাঁপিয়ে পড়েছিল বলেই আমরা ‘বাংলাদেশ’ নামক একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি।

আজ তাঁরই সুযোগ্য কন্যা মানবতার মা সকলের প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড পরিস্থিতিতেও বীর মুক্তিযোদ্ধাদের সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন। তাদেঁর মাঝে মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত উপহার সামগ্রী প্রদান করা হচ্ছে।

কোন বীর মুক্তিযোদ্ধা সমস্যায় আছে কি না, তা নজরদারী করার জন্য তিনি আমাদেরকে নির্দেশ দিয়েছেন। সমাজের অবহেলিত ও কর্মহীন অস্বচ্ছল মানুষকে সরকারী সহায়তার আওতায় আনা হয়েছে।
লকডাউনে একেবারে কর্মহীন হয়ে পড়া মানুষের সহায়তায় সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

প্রত্যেক বীর মুক্তিযোদ্ধাকে দেয়া প্রধানমন্ত্রীর উপহার সামগ্রীর মধ্যে রয়েছে- ১টি লুঙ্গি, ২০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ ও ১ লিটার সয়াবিন তেল।