গাজীপুরে আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের হোতাপাড়া এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ‘আনসার আল ইসলাম’র এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সূত্রে জানান,গ্রেফতারকৃতের নাম সাব্বির হোসেন ওরফে সাব্বির (২১)। তার বাড়ি কুমিল্লা জেলায়। তার কাছ থেকে মোবাইল ফোন এবং উগ্রবাদী লিফলেট উদ্ধার করা হয়েছে।আজ র‌্যাব-৪ এর সহকারি পুলিশ সুপার (মিডিয়া) মো. জিয়াউর রহমান চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ৩০ এপ্রিল র‌্যাব-৪ এর সদস্যরা ‘আনসার আল ইসলাম’ এর দুই সদস্যকে গ্রেফতার করে। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে র‌্যাব-৪ এর একটি দল গাজীপুর জেলার জয়দেবপুর থানার হোতাপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি নিজেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সদস্য বলে স্বীকার করেছে। সে এইচএসসি পর্যন্ত লেখাপড়া করে গাজীপুর জেলার জয়দেবপুরে একটি বেসরকারি কোম্পানীতে কাজ করতো। সে সাধারণত সামাজিক যোগাযোগ মাধ্যমকে চরমপন্থার উস্কানি দেওয়ার প্লাটফর্ম হিসেবে ব্যবহার করে আসছিলো। সে আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য হিসেবে অন্যান্য সদস্যদের সাথে নিয়মিত যোগাযোগ স্থাপনের পাশাপাশি অন্যদের উদ্ধুদ্ধকরণের জন্যে অনলাইনে বিভিন্ন উগ্রবাদী লেখালেখি ও ভিডিও প্রচার এবং নিয়মিত চাঁদা সংগ্রহ করে আসছিলো।

তার মোবাইল থেকে বিভিন্ন উগ্রবাদী কথোপকথনের ও প্রচার প্রচারণার প্রমাণাদি জব্দ করা হয়েছে। সে সামাজিক যোগাযোগ মাধ্যমে ৬ টি বিভিন্ন গ্রুপের এ্যাডমিন হিসেবে উগ্রবাদী কার্যক্রম পরিচালনা করে আসছিলো।