ব্রেকিং নিউজ »‘স্বাধীনতা পুরস্কার ২০২১’ পেলেন ৯ বিশিষ্টজন ও এক প্রতিষ্ঠান

জাকিরুল ইসলাম প্রতিবেদনঃ ‘গুণীদের অনুসরণে দেশের কল্যাণে অনুপ্রাণিত হবে আগামী প্রজন্ম’প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা “স্বাধীনতা পুরস্কার ২০২১” প্রদান অনুষ্টানে স্বাধীনতা পদকপ্রাপ্ত গুণীদের অনুসরণ করে আগামী প্রজন্ম দেশের কল্যাণে কাজ করতে অনুপ্রাণিত হবে বলে জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, কারো কাছে হাত পেতে নয়, করুনা নিয়ে নয়, বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ।
জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ৯ বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠান ‘স্বাধীনতা পুরস্কার ২০২১’ পেয়েছেন। ৯ বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানের হাতে ‘স্বাধীনতা পুরস্কার ২০২১’ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ বৃহস্পতিবার (২০ মে) গণভবনে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে দেশের সর্বোচ্চ এ পুরস্কার তুলে দেওয়া হয়।
পুরস্কারপ্রাপ্তরা হলেন- স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে প্রয়াত আহসানউল্লাহ মাস্টার, প্রয়াত আখতারুজ্জামান বাবু, প্রয়াত আওয়ামী লীগ নেতা এ কে এম বজলুর রহমান,প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল খুরশিদ উদ্দিন আহমেদ, সাহিত্যে কবি মহাদেব সাহা, সংস্কৃতিতে চলচ্চিত্রকার-গীতিকার গাজী মাজহারুল আনোয়ার ও নাট্যজন আতাউর রহমান। বিজ্ঞান ও প্রযুক্তিতে ড. মৃন্ময় গুহ নিয়োগী, সমাজসেবা বা জনসেবায় অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন এবং গবেষণা ও প্রশিক্ষণে একমাত্র প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলকে এ পুরস্কারে ভূষিত করা হলো।জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ১৯৭৭ সাল থেকে প্রতিবছর স্বাধীনতা পুরস্কার দিয়ে আসছে সরকার।
https://www.facebook.com/awamileague.1949/videos/475052643571857