যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ফ্লোরিডায় বন্দুক যুদ্ধে নিহত ২ আহত ২০

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ফ্লোরিডায় একটি কনসার্ট হলের বাইরে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে নিহত হয়েছেন অন্তত ২ জন। এ ঘটনায় আহত হয়েছেন ২০ জনেরও বেশি মানুষ।রোববার প্রথম প্রহরে মিয়ামির উত্তরের হায়েলিয়াহ নগরীতে এই গোলাগুলির ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশের পরিচালক আলফ্রেডো র‌্যামিরেজ জানান, একটি সাদা গাড়ি থেকে হঠাৎ তিন ব্যক্তি রাইফেল ও হাতবন্দুক নিয়ে বেরিয়ে এসে ভিড় লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে শুরু করেন। এখানে ২০ জনেরও বেশি মানুষকে গুলি করা হয়েছে। বলতে খারাপ লাগছে, তাদের ২ জন নিহত হয়েছেন।

আহত অন্তত একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, আহত ২০ থেকে ২৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এনবিসি নিউজ জানায়, একটি নিসান পাথফাইন্ডার গাড়িতে করে হামলাকারীরা ঘটনাস্থলে আসে। তিনজন গাড়ি থেকে বেড়িয়ে এলোপাতাড়ি গুলি করতে থাকে। এরপর তারা আবার গাড়িতে চড়ে পালিয়ে যায়।

প্রসঙ্গত, গত বুধবার (২৬ মে) সকালে ক্যালিফোর্নিয়ায় রেলের এক কর্মী গুলি করে ৯ জনকে হত্যা করে। এ বছরের প্রথম ১৩২ দিনে যুক্তরাষ্ট্রে অন্তত ২০০টি গোলাগুলির ঘটনা ঘটেছে বলে জানায় বার্তা সংস্থা রয়টার্স।

এদিকে, বন্দুক হাতে নৃশংসতা থামাতে গত এপ্রিলে দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন নতুন আইন জারির ঘোষণা দেন।