সিআরবি রক্ষায় মোমবাতি প্রজ্বলন করে প্রতিবাদী কর্মসূচি

চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবি রক্ষায় মোমবাতি প্রজ্বলন করে স্থাপনা নির্মাণের প্রতিবাদী কর্মসূচি পালন করা হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় সিআরবিতে ‘নাগরিক সমাজ চট্টগ্রাম’ আয়োজিত প্রদীপ প্রজ্বলন কর্মসূচির আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খ্যাতিমান সমাজবিজ্ঞানী, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও আওয়ামী লীগের উপদেষ্টা ড. অনুপম সেন। অনুষ্ঠানে শত শত নারী-পুরুষ সমবেত কণ্ঠে আওয়াজ তুলেন ‘সিআরবি এলাকায় হাসপাতাল হতে দেয়া হবে না।’

অনুষ্ঠানে ড. অনুপম সেন বলেন, সিআরবি নগরবাসীর নিশ্বাসের জায়গা। তবুও সিআরবি ধ্বংস করতে কখনোই দেব না। আমরা সবাই মিলে প্রতিহত করবো। প্রধানমন্ত্রী প্রকৃতি সচেতন এবং তিনি সব সময় মানুষের কথা ভাবেন। সুতরাং আমি জানি, তাঁকে ভুল বোঝানো হয়েছে। তাঁকে যথার্থ বার্তা দিতে পারলে তিনি নিশ্চয় আমাদের কথা শুনবেন। তাই আজ আমরা প্রতিজ্ঞা করছি, এখানে হাসপাতাল হতে দেব না। প্রয়োজনে যা কিছু করার আমরা সব করবো।
তিনি বলেন, ‘আমরা বা যেসব রেলওয়ের কর্মকর্তা-কর্মচারী যারা তাঁকে ভুল বুঝিয়েছেন তাদের বিরুদ্ধে সোচ্চার হবো। সিআরবি রক্ষা চট্টগ্রামবাসীর প্রাণের দাবি। তাই এটি রক্ষা করতেই হবে।

মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি ডা. একিউএম সিরাজুল ইসলাম, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. রানা দাশগুপ্ত, মুক্তিযোদ্ধা গবেষক ডা. মাহফুজুর রহমান, শিক্ষাবিদ ড. গাজী সালেহ উদ্দিন ও ড. ইদ্রিস আলী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।