নগরীতে শিগগিরই মশক নিধনে ক্রাস প্রোগ্রাম: মেয়র

নগরীতে শিগগিরই মশক নিধনে ক্রাস প্রোগ্রাম: মেয়র
করোনা মোকাবেলার পাশাপাশি মশা নিধনে অচিরেই ক্রাশ প্রোগ্রাম শুরু করার কথা জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

তিনি বলেন, আমরা এখনো অপেক্ষা করছি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ববিদের প্রতিবেদন পাওয়ার জন্য। প্রতিবেদন পেলেই মশানিধনে অভিযান শুরু হবে। নগরীর যে কোন জায়গা থেকে অভিযোগ আসলে সেই মতে ব্যবস্থা নেয়া হবে।

শনিবার (৩১ জুলাই) সকালে নগরীর আন্দরকিল্লাস্থ পুরাতন নগর ভবন চত্বর, কাজির দেউরী ভিআইপি টাওয়ার হলে ও মুনসুরাবাদস্থ কর্ণফুলী কমিউনিটি সেন্টারে পৃথক তিনটি অনুষ্ঠানে চট্টগ্রাম বাবুর্চি সমিতি, ভিআইপি টাওয়ার কর্মচারী ও উত্তর আগ্রাবাদ ওয়ার্ডে করোনাকালে কর্মচ্যুতদের মাঝে প্রধানমন্ত্রী’র দেয়া ত্রাণ সামগ্রী বিতরণকালে তিনি একথা বলেন।

ত্রাণ বিতরণকালে মেয়র আরো বলেন, করোনার উর্ধ্বগতির কারণে মানুষের জীবন জীবিকা এখন সংকটাপন্ন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব অসহায়দের মাঝে খাদ্য সহায়তার পাশাপাশি টিকা কার্যক্রমকে ইউনিয়ন পরিষদ পর্যায়ে নিয়ে যাচ্ছে। যাতে করে দেশের মানুষ কোনভাবে খাদ্য ও স্বাস্থ্য সেবার সংকটে বিপদাপন্ন না হয় এবং সমাজের সামর্থবানদেরও গরীব অসহায়দের সহায়তায় এগিয়ে আসতে হবে। তিনি মহামারি ও ডেঙ্গুর প্রার্দুভাব থেকে রক্ষা পেতে মাস্ক পরিধানের পাশাপাশি নিজের বাড়ির আশ-পাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান।

মেয়র বলেন, আমাদের নাগরিক সচেতনতাই পারে এই দুর্যোগ থেকে রক্ষা করে