প্রতিটি ওয়ার্ডে (চসিক) (কোভিড-১৯) টিকা দেবে ৭ আগস্ট থেকে

প্রতিটি ওয়ার্ডে (চসিক) (কোভিড-১৯) টিকা দেবে ৭ আগস্ট থেকে
চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) আগামী ৭ আগস্ট থেকে পরবর্তী ছয়দিন নগরীর ৪১টি ওয়ার্ডে প্রতিটি ওয়ার্ডে ৬০০ ডোজ করে দৈনিক ২৪ হাজার ৬০০ জনকে টিকা প্রদান করবে। এক সপ্তাহে প্রায় লক্ষ ডোজ মডার্না কোভিড-১৯ টিকা প্রদান করা হবে।

সোমবার সকালে চসিকের থিয়েটার ইনস্টিটিউ হলে অনুষ্ঠিত মর্ডানা (কোভিড-১৯) ভ্যাক্সিনেশন গ্রহণ ও প্রয়োগ সম্পর্কিত অবহিতকরণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারীর সভাপতিত্বে ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম। সভায় ক্যাম্পেইন প্রেজেনটেশন উপস্থাপন করেন ডা. সরওয়ার আলম।

চসিকের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, প্রতিটি ওয়ার্ডে তিনটি করে বুথে প্রতিদিন ২০০ করে কমপক্ষে ৬০০ ডোজ টিকা দেয়া হবে। প্রতিটি বুথে দুইজন প্রশিক্ষিত ভ্যাক্সিনেটর ও তিনজন স্বেচ্ছাসেবক থাকবেন। অগ্রাধিকার ভিত্তিতে পর্যায়ক্রমে সিনিয়র সিটিজেন, নিবন্ধনকৃত নাগরিক, আবেদনকৃত নাগরিক ও কাউন্সিলরদের কাছে নিবন্ধনের জন্য আবেদনকারীরা টিকা গ্রহণ করতে পারবেন। নিজ নিজ ওয়ার্ডের কাউন্সিলরের কাছে সরবরাহকৃত ফর্মে যে কেউ আবেদন করতে পারবেন।
মেয়র কাউন্সিলরদের উদ্দেশ্যে বলেন, ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন কার্যক্রমে কাউন্সিলরদের ভূমিকা অতীব গুরুত্বপূর্ণ। কারণ তারা এলাকাবাসীর ভাল-মন্দ ও সুবিধা-অসুবিধার সঙ্গে সরাসরি যুক্ত। ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন কার্যক্রম সেবা প্রদানের ক্ষেত্রে তাদের জন্য একটা বড় ধরণের সুযোগ। তারা এলাকাবাসীর ভোটে নির্বাচিত স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে এই কাজটি ভালভাবে সম্পাদন করতে পারলে সকলের বিশ্বাস ও আস্থাভাজন হতে পারবেন। চসিক নগরীতে প্রথম পর্যায়ে ভ্যাক্সিন নির্দিষ্ট সময়ের মধ্যে টিকা প্রদানের লক্ষ্যমাত্রা সফলভাবে পূরণ করতে পেরেছে।