চকরিয়া ২৩ হাজার ইয়াবাসহ এক আটক

চকরিয়া ২৩ হাজার ইয়াবাসহ এক আটক
চকরিয়া কুরিয়ার সার্ভিসে পাচারকালে ২৩ হাজার ইয়াবাসহ এক পাচারকারীরাকে আটক করে র‍্যাব-৭। তিনি হবিগঞ্জ মাধবপুরের রুকন মিয়া (৩৩)। প্রসাধনীর আড়ালে ইয়াবাগুলো চট্টগ্রাম পাঠাচ্ছিল চক্রটি।
সোমবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম র‍্যাব-৭ এর একটি টিম এ অভিযান পরিচালনা করে। এসময় হবিগঞ্জ জেলার মাধবপুর এলাকার রুকন মিয়া (৩৩) নামের পাচারকারীকে গ্রেপ্তার করা হয়।
র‌্যাব জানায়, কক্সবাজার থেকে মাদকের একটি চালান চট্টগ্রাম পাঠাতে কুরিয়ার সার্ভিসে বুকিং দিয়েছে। আর পাচারকারী যাত্রী বেশে যাচ্ছিল একটি মাইক্রোবাসে। গোপন সংবাদের ভিত্তিতে এর আগে চকরিয়া পৌর মার্কেটের সামনে বিশেষ চেকপোস্ট বসানো হয়। মাইক্রোবাসটিকে থামানোর সংকেত দিলে সেখান থেকে একব্যক্তি পালানোর চেষ্টা করে। এসময় ধাওয়া করে তাকে আটক করেন র‍্যাব সদস্যরা।
তার স্বীকারোক্তি মতে কিছুক্ষণ পর চকরিয়া কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো-উ ১১-৪১৯১) চট্টগ্রামের দিকে রওয়ানা হলে চেকপোস্টে তল্লাশী চালানো হয়। এসময় ২৩ হাজার ১৫৫ পিস ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক মুল্য ৭০ লাখ টাকা বলে জানান র‍্যাব।
র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, গ্রেপ্তারকৃত আসামী স্বীকারোক্তি দেন সে দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাঠাচ্ছিলেন। গ্রেপ্তারকৃত পাচারকারীকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।