সিআরবি রক্ষা মঞ্চে’র পথসভায় বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজ

সিআরবি রক্ষা মঞ্চে’র পথসভায় বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজ
“মুক্তিযোদ্ধা জাহেদ লেখক সংগঠক,সাংবাদিক ডেক্সঃ আগস্ট ২৩ সোমবার, লালখান বাজার মোড়ে সিআরবি রক্ষা মঞ্চে’র আয়োজিত পথসভায় এ কথা বলেন সংগঠের সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ গবেষক ডা. মাহফুজুর রহমান। চট্টগ্রামবাসীকে সিআরবি রক্ষায় শামিল করা ও আন্দোলনে যুক্ত করতে নগরীর বিভিন্ন মোড়ে ধারাবাহিক পথ সভায় আয়োজন করছে সিআরবি রক্ষা মঞ্চ। তার ধারাবাহিকতায় পথসভা করেন লালখান বাজার মোড়ে। সিআরবি শুধু চট্টগ্রামের নয়, এটি জাতীয় সম্পদ। আজই পত্রিকায় এসেছে, উদ্ভিদবিজ্ঞানীরা এখানে ১৮৩ প্রজাতির ঔষধি গাছের সন্ধান পেয়েছেন। এরকম একটি প্রাকৃতিক সম্পদকে যারা নিছক বাণিজ্যিক মুনাফার পাল্লাতে মেপে ধ্বংস করতে উদ্যত, তাদের বিচারের সম্মুখীন করা দরকার।’

বক্তব্যের এক পর্যায়ে মাহফুজুর রহমান বলেন, চট্টগ্রামের শিশু-যুবা-বৃদ্ধ হতে শুরু করে সর্বস্তরের নাগরিকদের প্রতিবাদ-বিক্ষোভ সত্বেও, কেউ যদি এখনও ভেবে থাকেন সিআরবিতে ইউনাইটেডের হাসপাতাল করবেন, তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন। সরকারের বোঝা উচিত, ইউনাইটেড গ্রুপ সিআরবিতে হাসপাতাল করলে, চট্টগ্রামবাসীর লাশের উপরই করার কথা ভাবতে হবে। সূর্যসেন, প্রীতিলতার রক্তের উত্তরাধিকার বহন করা চট্টগ্রামবাসী প্রয়োজনে রক্ত দেবে, কিন্তু সিআরবিতে হাসপাতাল করতে দেবে না।
ডা. মাহফুজুর রহমানের সভাপতিত্বে ও সংগঠক রায়হান উদ্দিনের পরিচালনায় সমাবেশ আরো বক্তব্য রাখেন রাজনীতিবিদ রাজা মিঞা, অধ্যাপক আমির উদ্দিন, মশিউর রহমান খান, হাসান মারুফ রুমি, অপু দাশ গুপ্ত, মহিনউদ্দিন, শফি উদ্দিন কবির আবিদ, অ্যাডভোকেট বিশুময় দেব, প্রকৌশলী সিঞ্চন ভৌমিক, মো. বেলাল। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল লালখান বাজার মোড় থেকে শুরু হয়ে চানমারি রোড হয়ে ওয়াসা মোড়ে শেষ হয়।
সমাবেশ থেকে আগামী ২৭ আগস্ট, বিকাল ৩টায় সিআরবি শিরীষতলায় গণমতবিনিময় সভা সফল করার আহ্বান জানানো হয়।