কুমিল্লার ঘটনা সাম্প্রদায়িক অপশক্তির কাজ সেতুমন্ত্রী

কুমিল্লার ঘটনা সাম্প্রদায়িক অপশক্তির কাজ সেতুমন্ত্রী

বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর কেআইবি প্রাঙ্গণে দুর্গাপূজার মহাষ্টমীর শুভেচ্ছা বিনিময়কালে আওয়ামী লীগের সাধারণ সম্পয়াদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন কুমিল্লার ঘটনা সাম্প্রদায়িক অপশক্তির কাজ বলে মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, যারা হিন্দুদের মন্দিরে হামলা চালায়, তারা দলের কেউ হলেও ছাড় পাবে না। আগামী নির্বাচনকে সামনে রেখে যারা সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করতে চায়, তাদেরকে প্রতিরোধ করতে হবে।

কুমিল্লার ঘটনায় যারা জড়িত তারা কেউ ছাড় পাবে না বলেও আশ্বস্ত করেন সেতুমন্ত্রী।

শেখ হাসিনা সাম্প্রদায়িক সম্প্রিতির অনন্য নজির সৃষ্টি করেছেন মন্তব্য করে কাদের বলেন, সারাদেশে প্রায় ৩০ থেকে ৩৫ হাজার পূজামণ্ডপে উৎসব হচ্ছে, তাই কুচক্রী মহলের গাত্রদাহ হচ্ছে। কোনো দুর্বৃত্ত যেন মন্দিরে বিশৃঙ্খলা বা হামলা করতে না পারে, সেদিকে সতর্ক থাকতে হবে।

প্রসঙ্গত, কুমিল্লার একটি মন্দিরে কুরআন অবমাননার অভিযোগে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন খবর ছড়িয়ে পড়ায় স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে স্থানীয় প্রশাসন ও পুলিশ পরিস্থিতি শান্ত করতে গেলে তারাও তোপের মুখে পড়ে। সেখানে সংঘর্ষের ঘটনা ঘটে। বুধবার দুপুরের দিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হয়।