যেসব স্থানে বন্ধ থাকবে বিদ্যুৎ

যেসব স্থানে বন্ধ থাকবে বিদ্যুৎ
শনিবার ও রবিবার (২৩ ও ২৪ অক্টোবর) নির্দিষ্ট সময় পর্যন্ত চট্টগ্রামের পাথরঘাটা, খাগড়াছড়ি, ফৌজদারহাট, আগ্রাবাদ, রামপুর, স্টেডিয়াম, পটিয়া, বাড়বকুন্ড, হাটহাজারী ও পাহাড়তলী এলাকার বিভিন্ন স্থানে বিদ্যুৎ উন্নয়ন, জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য বন্ধ থাকবে বিদ্যুৎ সরবরাহ।

শুক্রবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ড।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য চট্টগ্রাম পাথরঘাটা, খাগড়াছড়ি, ফৌজদারহাট, আগ্রাবাদ, রামপুর, স্টেডিয়াম, পটিয়া, বাড়বকুন্ড, হাটহাজারী ও পাহাড়তলী এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।বিদ্যুৎ সরবরাহ বন্ধের সময় ও স্থান:
২৩ অক্টোবর ২০২১

সকাল ৬টা থেকে দুপুর ১২টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-পাথরঘাটা : এর আওতাধীন পাথরঘাটা ৩৩/১১ কেভি উপকেন্দ্রের ৩৩ কেভি বাকলিয়া-পাথরঘাটা সার্কিট-২ পাথরঘাটা ৩৩/১১ কেভি উপকেন্দ্রের সকল ১১ কেভি ফিডার এবং বাকলিয়া উপকেন্দ্রের ১১ কেভি ফিডার নং এফ-০৪ এর আওতায় পাথরঘাটা ৩৩/১১ কেভি উপকেন্দ্রের আওতাধীন সকল এলাকা-নিউমার্কেট, আলকরণ, কোতোয়ালী, জেল রোড, চট্টগ্রাম জেলা কেন্দ্রীয় কারাগার, সতীশ বাবু লেন, মিরিন্ডা লেন, আছাদগঞ্জ, খাতুনগঞ্জ, চাক্তাই, ভেড়া মার্কেট, নুতন ফিসারী ঘাট, ফিরিঙ্গীবাজার, সিরাজদৌলা রোড, লালদিঘী, চকবাজার আংশিক, টেরীবাজার, হাজারীলেন, জহুর মার্কেট, কোর্টবিল্ডিং, রহমতগঞ্জ, আশরাফ আলী রোড, চামড়ার গুদাম, শুটকি পট্টি, আসাদগঞ্জ, ইকবাল রোড, বান্ডেল রোড, বংশাল রোড, ফিসারীঘাট, বাংলাদেশ ব্যাংক, সিএমপি, কোতায়ালী থানা, জিপিও, ডিসি অফিস, এয়াকুব নগর, অভয়মিত্র ঘাট, কবি, নজরুল ইসলাম সড়ক, ব্রীজঘাট, বলুয়ারদিঘীর পাড়, কোরবানীগঞ্জ, কাজেম আলী রোড, ঘাটফরহাদবেগ, রুমঘাটা, দেওয়ানজী পুকুর পাড়, দিদার মার্কেট, ঈশ্বর নন্দী লেন, বক্সিরহাট জেনারেল হাসপাতাল, টেরী বাজার, রেডক্রিসেন্ট হাসপাতাল, প্যারেড কর্নার, দানার বাপের বাড়ী, পারসিভিল হিল, রশিক হাজারী লেন, দেবপাহাড়, চট্টগ্রাম কলেজ, মহসিন কলেজ, জেনারেল হাসপাতাল, টেরী বাজার বিবিবি-পাথরঘাটা উপকেন্দ্রের আওতাধীন সকল এলাকায় আগামী ২৩/১০/২০১১ ইং রোজ শনিবার পর্যায়ক্রমে লোডশেডিং এর মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ও চালু থাকিবে। তাছাড়া বাকলিয়া ১১ কেভি ফিডার নং এফ-০৭ নং ফিডারের আওতাধীন শাহ আমানত সেতু সড়কের ডান পাশ, ইছাকের পোল, রাজাখালী, চাক্তাই, নুতন ব্রিজের আশপাশ, সাজেদা মার্কেট, তুলাতলী, কালামিয়া বাজার, মদিনা আবাসিক, অসি মিয়া রোড, বাদীয়া টেগ, ফকির বাড়ী ও সংলগ্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকিবে।

সকাল ৮টা থেকে বিকেল ৩টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-খাগড়াছড়ি ও এর আওতাধীন খাগড়াছড়ি-মহালছড়ি ৩৩ কেভি লাইনের আওতায় মহালছড়ি বিদ্যুৎ সরবরাহের আওতাধীন মহালছড়ি উপজেলাধীন সমগ্র এলাকা।

সকাল ৭টা থেকে বিকেল ৩টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-ফৌজদারহাট : এর আওতাধীন বাড়বকুন্ড-সন্দ্বীপ ৩৩ কেভি লাইনের আওতায় বৃক্ষের শাখা-প্রশাখা কর্তন কাজের জন্য সন্দ্বীপ বিদ্যুৎ সরবরাহের আওতাধীন এলাকাসমূহের আবাসিক, বাণিজ্যিক, ক্ষুদ্রশিল্প, মধ্যমচাপ ও উচ্চচাপ গ্রাহক।

সকাল ৬টা থেকে দুপুর ২টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-আগ্রাবাদ ও এর আওতাধীন ১১ কেভি ফিডার নং এইচ/০২, ০৩, ও ১৫ (আংশিক) এর আওতায় আর্মি এ্ম্বারকেশন, সুলতান মিনিস্টারের বাড়ি, ফকিরহাট ৩নং জেটি গেইট হতে বারিক বিল্ডিং মোড়, বারিক মিয়া স্কুল রোড, হানিফ সওদাগর মসজিদ, বারিক মিয়া লেইন, বড়বাড়ি রোড, কেভি দোভাষ লেইন, বারিক বিল্ডিং এর মোড় হতে বিদ্যুৎ ভবন পর্যন্ত শেখ মুজিব রোডের পূর্ব ও পশ্চিম পাশ, বি-নাগ লেইন, শীলপাড়া, শীল কলোনি, লোকনাথ ধাম লেইন, উপহারগলি, ডেবার পাড়, রশিদ বিল্ডিং, ১নং এবং ২নং গলি, বাংলাবাজার, মাঝিরঘাট, পানির ট্যাংক ও আশপাশ এলাকা।

সকাল ৬টা থেকে দুপুর ২টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-রামপুর ও এর আওতাধীন ৩৩/১১ কেভি রামপুর উপকেন্দ্রের ১১ কেভি ফিডার নং এইচ/০৫ এর আওতায় হালিশহর ক্যান্টনম্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজ এবং নিউ এ ব্লক এর আশপাশ এলাকা।

বিক্রয় ও বিতরণ বিভাগ-রামপুর: এর আওতাধীন ৩৩/১১ কেভি রামপুর উপ-কেন্দ্রের ১১ কেভি ফিডার নং এইচ/০৫ এর আওতায় হালিশহর বিডিআর মাঠের উত্তর পার্শ্ব এ ব্লক বাদামতল আশপাশ এলকা।

সকাল ৭টা থেকে দুপুর ২টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-স্টেডিয়াম ও এর আওতাধীন ৩৩ কেভি খুলশী-স্টেডিয়াম সার্কিট ২ ও খুলশী ১১ কেভি ফিডার নং এইচ/১২ এর আওতায় খুলশী এইচ-১২ এর আওতাধীন মতিঝর্না, ম্যাজিস্ট্রেট কলোনি, ইস্পাহানী (আংশিক), লালখান বাজার, টাইগার পাস এলাকা, নেভী রেলওয়ে, এ কে খান বাংলো, বাটালী হিল ও আশ পাশ এলাকাসমূহ। স্টেডিয়াম ৩৩/১১ কেভি উপকেন্দ্রের নিম্নবর্ণিত ফিডারসমূহ চক্রাকারে লোডশেডিং করা হবে। এইচ/০১এর আওতাধীন বাংলাদেশ রেলওয়ে, সিআরবি কলোনি, চৈতন্য গলি, বানিয়াটিলা, বিআরটিসি, স্টেশন রোড ও আশপাশের এলাকাসমূহ। এইচ/০২: এর আওতাধীন বিবিবি-পাথরঘাটা অফিস। এইচ/০৩: এর আওতাধীন আই ই বি, চট্টগ্রাম ক্লাব, ভিআইপি টাওয়ার, শিশুপার্ক, আর্মি ক্যাম্প আশপাশের এলাকাসমূহ। এইচ/০৫ ও এইচ ০৬: এর আওতাধীন ওয়াসা, দামপাড়া, এমএমআলী রোড, ও.আর, নিজাম রোড, সেন্ট্রাল প্লাজা, গোল পাহাড় মোড়, পেনিনসুলা, জিইসি। সেন্ট্রাল প্লাজা, প্রবর্তক মোড় (সমস্ত প্রি-পেইড এলাকা), আমীরবাগ আ/এ, পাঁচলাইশ আ/এ, বাদশাহ | মিয়া রোড এইচ-১৯ হোটেল রেডিসন। এইচ-২০ এর আওতাধীন চট্টেশ্বরী রোড, চকবাজার (আংশিক), জয়নগর (আংশিক) ও লালচদি রোড (আংশিক) সই আশপাশ এলাকাসমূহ।

সকাল ৭টা থেকে দুপুর ১টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-স্টেডিয়াম : এর আওতাধীন ৩৩/১১ কেভি স্টেডিয়াম উপকেন্দ্রের ১১ কেভি ফিডার নং এইচ/১২ ও এইচ/১৩ এর আওতায় এইচ-১২ এর আওতাধীন জামালখান রোড, লিচুবাগান, সিড়ির গোড়া, পিডিবি অফিসার্স কলোনি, বি ও সি কলোনি, এস এস খালেদ রোড (আংশিক), জে এম সেন লেইন (আংশিক) ইত্যাদি এলাকা। এইচ/১৩ এর আওতাধীন লাভ লেইন, আবেদিন কলোনি, নন্দনকানন, মমিন রোড, রহমতগঞ্জ, ডিসি হিল, বৌদ্ধ মন্দির সড়ক, চেরাগী পাহাড় ও পার্শবর্তী এলাকাসমূহ।

সকাল ৮টা থেকে দুপুর ২টা: বিতরণ বিভাগ-পটিয়া ও এর আওতাধীন শিকলবাহা ১৩২/৩৩/১১ গ্রীড উপকেন্দ্রের অধীন ৩৩ কেভি শিকলবাহা-পটিয়া ও ১১ কেভি কালারপোল ফিডার। বি. দ্র. শাট ডাউন চলাকালীন পটিয়া ৩৩/১১ কেভি উপকেন্দ্রে ৩৩ কেভি দোহাজারী-পটিয়া লাইনের মাধ্যমে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা হবে।

সকাল ৭টা থেকে বিকেল ৩টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-বাড়বকুন্ড ও এর আওতাধীন ৩৩/১১ কেভি বাড়বকুন্ড উপকেন্দ্রের ১১ কেভি ফিডার নং-এফ/১, এফ/৩, এফ/৫, এফ/৭ ও এফ/৯ এর আওতায় বিক্রয় ও বিতরণ বিভাগ বাড়বকুন্ড দপ্তরের আওতাধীন বাড়বকুন্ড বাজার, শুকলাল হাট, দক্ষিণ রহমত নগর, গোলবাড়ীয়া, মুরাদপুর, ভাটেরখীল, মহাদেবপুর, পন্থিছিলা, নুনাছড়া, শুকলালহাট, সীতাকুন্ড উপজেলা কমপ্লেক্স ও সীতাকুন্ড থানা এলাকা হইতে কলাবাড়িয়া পর্যন্ত ১১ কেভি ও ০.৪ কেভি আবাসিক, বাণিজ্যিক ও শিল্পসহ সকল শ্রেণীর গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকিবে।

সকাল ৭টা থেকে বিকেল ৪টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-হাটহাজারী: এর আওতাধীন ফতেয়াবাদ ৫নং ফিডারের আওতায় বটতলী রোড।

২৪ অক্টোবর ২০২১
সকাল ৬টা থেকে দুপুর ২টা: বিক্রয় ও বিতরণ বিভাগ পাহাড়তলী এর আওতাধীন এইচ/০১ ও ১২ (আংশিক) এর আওতায় দক্ষিণ কাট্টলী সাব-স্টেশন, কালী বাড়ি, এমপি সাহেবের খামাড়বাড়ি, ধোপাপাড়া, বাসন্তি, জেলে পাড়া, গলিচিপা পাড়া ও আশপাশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

কাজ সম্পাদন সাপেক্ষে নির্ধারিত সময়ের আগেও বিদ্যুৎ সরবরাহ চালু হতে পারে বলে জানিয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছেন তারা।