ব্রেকিং নিউজ » বাঁশখালী গুনাগরিতে তী্ব্র যানজট

ব্রেকিং নিউজ » বাঁশখালী গুনাগরিতে তী্ব্র যানজট
সরজমিন ঘুরে নাজমূল শামীমঃ বাঁশখালী উপজেলার গুনাগরী চৌরাস্তা সকাল থেকে সন্ধ্যার পরও তীব্র যানজট লেগেই থাকে।প্রতিদিনকার দৃশ্য চট্টগ্রাম- কক্সবাজারের বিকল্প প্রধান সড়ক আনোয়ারা, বাঁশখালী, চকরিয়া উপজেলার একমাত্র সড়কের তিনটি স্পটের তীব্র যানজটে অতিষ্ট হাজার হাজার মানুষ।প্রতিদিন এই তিনটি স্পটে তীব্র যানজটে কমপক্ষে ২/৩ ঘন্টা জ্যামে আটকে থাকতে হয়। রাস্তার দুই পার্শ্বে যত্রতত্র গাড়ি পার্কিং
মাছের বাজারের কারণে প্রতিনিয়ত সাধারণ মানুষের কষ্টের যেন শেষ নেই। বিগত ১ মাসের ব্যবধানে তিনটি বড় ধরনের দুর্ঘটনায় হারিয়ে গেল অনেক তাজা প্রাণ।
কেউ দেখার নেই সাথে সি এন জি পার্কিং বাজার রাস্তার পাশ্ব জুড়েই প্রতিটি গাড়ি থেকে দশ টাকা চাঁদা নেওয়ার জন্য ইচ্ছে মত যাত্রী তুলে রাস্তায় যানজটের তীব্র আকার ধারণ করে।প্রতিটি সিএনজি গাড়ি রাস্তায় দাঁড়িয়ে যাত্রী তুলে প্রতি গাড়ি থেকে ১০ টাকা করে নেয়।ফলে তারা যানজট আরো তীব্র করে তুলে
চলাচলকারী সিএনজি চালিত অটোরিক্সা ভাড়া লাগামহীন অবস্থায় পৌঁছে। সড়ক পরিবহন ও সেতুু মন্ত্রী ওবায়দুল কাদের গত বছর সিএনজি চালিত অটোরিক্শা ভাড়া নির্ধারণ করলেও কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে খেয়াল-খুশিমত ভাড়া আদায় করা হচ্ছে সাধারণ যাত্রীদের নিকট থেকে।
অন্যদিকে এই উপজেলায় ৫/৬ হাজার নাম্বার বিহীন অটোরিক্সা রয়েছে। এই গাড়ী গুলোর চালকও রয়েছে লাইসেন্সবিহীন, ফলে দুর্ঘটনা দিন দিন বেড়ে চলছে। সিএনজি চালিত অটোরিকশা রাতে চলাচলকারী অনেক গাড়ীতে ভিন্ন রঙ্গের লাইট ব্যবহার করায় অহরহ ঘটছে দুর্ঘটনা।