ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন চসিক মেয়র

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন চসিক মেয়র
শনিবার সকালে সদরঘাটস্থ মেমন মাতৃসদন হাসপাতালে উপস্থিত শিশুদের ভিটানিম ‘এ’ খাইয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ।আলকরণ ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উদ্বোধনকালে মেয়র বলেন, জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নের লক্ষ্যে চসিকের জোন ও ওয়ার্ড পর্যায়ে ইপিআইর সকল কর্মকর্তা-কর্মচারীদের এই কার্যক্রমে সম্পৃক্ত করা হয়েছে। তারা সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত চার দিনব্যাপী নগরীর প্রত্যেকটি শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস খাওয়াবেন। এই ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন ‘এ’ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরো বলেন, চসিক নগরীর ৪১টি ওয়ার্ডে স্থায়ী ও অস্থায়ী টিকাদান কেন্দ্রে ছয় থেকে ১১ মাস বয়সী প্রায় আশি হাজার শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় চার লক্ষ বায়ান্ন হাজার শিশুকে একটি করে উচ্চ ক্ষমতাসম্পন্ন লাল রঙের ভিটামিন ‘এ’ক্যাপসুল খাওয়ানো হবে। কোন শিশু যাতে এই ক্যাম্পেইন থেকে বাদ না পড়ে, সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন এবং করোনাকালে দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা অমল মিত্র, ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, চসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী প্রমুখ।